মাঠে সিনিয়র-জুনিয়র বলে কিছু নেই: সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

খেলার মাঠে কেউই জুনিয়র বা সিনিয়র নন। এখানেই সবাই জিততে আসে। তাই প্রতিপক্ষকে প্রতিপক্ষ হিসেবে মনে করেই খেলা উচিৎ বলে মনে করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) রাজধানীর স্থানীয় একটি হোটেলে বিপিএলে মাশরাফি ও শুভাশিষ রায়ের মধ্যকার বাক-বিতণ্ডা নিয়ে তিনি এমন মন্তব্য করেন।
 
এ সময় সাকিব বলেন, ‘খেলার মাঠে সিনিয়র-জুনিয়র কিছু আছে বলে আমার মনে হয় না। প্রতিপক্ষকে প্রতিপক্ষ হিসেবে দেখাই ভালো। আর মাঠেরটা মাঠে থাকাটাই ভালো।’

ঘটনাটি ঘটেছিল বুধবার (৮ নভেম্বর) সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচে। ম্যাচের ১৭তম ওভারের চতুর্থ বল ইয়র্কার ছোঁড়েন পেসার শুভাশিস রায়। ওপ্রান্তে ব্যাটসম্যান ছিলেন রংপুরের দলপতি মাশরাফি। দারুণ ইয়র্কার ঠেকান মাশরাফি। কিন্তু নিজের বল কুড়িয়ে নিয়ে মাশরাফির দিকে ছুঁড়ে মারতে উদ্যত হন শুভাশিস। হাত ইশারা করে মাশরাফি বলেন, ‘যা’। এতেই মাঠের মধ্যে কথার লড়াই শুরু হয় মাশরাফি-শুভাশিসের মধ্যে।

তবে মাঠের আম্পায়ার শরফুদ্দৌলা ও লেগ স্পিনার তানবীর হায়দার উভয়কে শান্ত করেন। ওই ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। যেখানে ‘কাঠগড়ায়’ তোলা হচ্ছে শুভাশিসকে। এদিকে সংবাদ সম্মেলনে ‘সরি’ বলার পর নিজের ওভাবে রিয়েক্ট করা উচিত হয়নি বলে নিজের ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিওতে জানান মাশরাফি। ভক্তদের রংপুরের অধিনায়ক অনুরোধ জানিয়ে বলেন, মাঠের ঘটনা মাঠে রাখুন। প্রায় চার মিনিটের ওই ভিডিওতে আরো অনেক কিছুই বলেছেন মাশরাফি।

অন্যদিকে শুভাশিস রায়ও মাঠের ওই ঘটনা নিয়ে একটি ভিডিও আপলোড করেন। যাতে মাশরাফিকে উদ্দেশ্য করে দুঃখ প্রকাশ করেন টাইগার এ তরুণ ক্রিকেটার। ভিডিওতে শুভাশিষ ছাড়াও কথা বলেন মাশরাফি, তাসকিন, শাহরিয়ার নাফিস। ভিডিওতে প্রথমে তাসকিন বলেন, আজকে আমরা একটা মজার ম্যাচ জিতেছি। তার মধ্যে শুভাশিস ভাই একটা ইনসিডেন্ট ঘটিয়েছেন। যা আসলে খেলার মাঠে ভুল হয়ে গিয়েছিলো। সে বিষয়ে শুভাশিস ভাই কিছু বলতে চায়। পরে মাশরাফি বলেন, আশা করি সবাই ভালো আছেন। আমি আর ও (শুভাশিস) পুরোপুরি ঠিক আছি। সবাই ভালো থাকুন, শান্তিতে থাকুন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ৯ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি


ঢাবি সূর্য সেন বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ান ডিবেটিং ক্লাব
শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট ও স্বর্ণ জব্দ
রোববারই অপসারণ হচ্ছেন মুগাবে!
৩ বন্ধু নিয়ে তালাকপ্রাপ্ত স্ত্রীকে গণধর্ষণ, চুল মুণ্ডন!
বুধবারের আগেই লেবানন ফেরার ঘোষণা সাদ হারিরির

Alexa