দেখে নিন ছয় আইকনের পারফর্ম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চলমান বিপিএলে ইতোমধ্যে সিলেটে প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। যেখানে মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়। তবে এই পর্ব শেষে রান বা উইকেট কোনো ক্ষেত্রেই শীর্ষে নেই দেশি কোনো ক্রিকেটার। নেই দলের আইকনরা।

বিপিএলের পঞ্চম আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস আইকন সাকিব আল হাসানকে রেখে দেয়। খুলনা টাইটান্সও আইকন ক্রিকেটার মাহামুদুল্লাহ রিয়াদকে রেখে দিয়েছে। এবারের আইকন হিসেবে রাজশাহী কিংসে যোগ দেন মুশফিকুর রহিম। চিটাগং ভাইকিংস দলে ভেড়ায় আইকন সৌম্য সরকারকে। সিলেট সিক্সার্সে যোগ দেন আইকন সাব্বির রহমান। রংপুর রাইডার্স প্রথমবারের মতো শিরোপা পেতে আইকন মাশরাফিকে দলে টানে।

এই ছয় আইকনের পারফরমেন্স দেখে নেওয়ার আগে ছোটো করে জানিয়ে রাখা ভালো, গতবারের দল বরিশাল বুলস আইকন হিসেবে মোস্তাফিজুর রহমানকে দলে টানলেও পরে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বরিশাল বাদ পড়ে। মোস্তাফিজকে দলে নেয় মুশফিকের রাজশাহী। ইনজুরির কারণে মোস্তাফিজের এখনও বিপিএল আসরে নামাই হয়নি। আরও একটি বিষয় জানিয়ে রাখা ভালো। কুমিল্লার আইকন তামিম ইকবাল ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি।

তামিম-মোস্তাফিজ বাদে বাকি ছয় আইকনের পারফরমেন্স:

মাশরাফি (রংপুর রাইডার্স): এবারের বিপিএলে এখন পর্যন্ত ২ ম্যাচ খেলেছেন রংপুরের আইকন ম্যাশ। রংপুরের দলপতি বল হাতে ২ উইকেট পেয়েছেন। ব্যাট হাতে এক ম্যাচে নামার সুযোগে করেছেন ১৩ রান।

সাকিব (ঢাকা ডায়নামাইটস): বর্তমান চ্যাম্পিয়ন দলটির দলপতি ও আইকন খেলেছেন ২টি ম্যাচ। বল হাতে ২ উইকেট আর ব্যাট হাতে ২৪ রান করেছেন (২৩+১)।

মাহমুদুল্লাহ (খুলনা টাইটান্স): গতবারের মতো খুলনা এবারো আইকন মাহমুদুল্লাহ রিয়াদের ওপর ভরসা রেখেছে। এবার দুই ম্যাচে বল হাতে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৩১ রান (২৭+৪)।

সৌম্য সরকার (চিটাগং ভাইকিংস): দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি সিরিজে ৪৭ ও ৪৪ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলা সৌম্য সরকারকে বিপিএলের আসরে নিজের নামের প্রতি সুবিচার করতে দেখা যাবে বলে ধারনা করা হচ্ছে। ভাইকিংসদের এই আইকন এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন। নিজের প্রথম ম্যাচে ৩৮ রান করার পর দ্বিতীয় ম্যাচে করেছেন ৭ রান।

মুশফিক (রাজশাহী কিংস): দলটির আইকন মুশফিক এখনও নিজের খোলস ছেড়ে বের হননি। দুই ম্যাচ খেলে তিনি করেছেন মাত্র ২২ রান (১১+১১)। উইকেটের পেছনে দায়িত্ব পালন করলেও এখনও ডিসমিসালের খাতায় নাম লেখানো হয়নি মুশফিকের।

সাব্বির (সিলেট সিক্সার্স): আইকনদের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন সাব্বির রহমান। অন্যরা দুটি করে ম্যাচ খেললেও ঢাকা পর্বে নামার আগে সাব্বিরের নামের পাশে সর্বোচ্চ চারটি ম্যাচ। এই চার ম্যাচে সেভাবে জ্বলে উঠতে দেখা যায়নি এই হার্ডহিটারকে। গত আসরে সেঞ্চুরি করা সাব্বির চার ম্যাচ থেকে করেছেন মাত্র ২১ রান (০+১৬+৩+২)।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ৯ নভেম্বর ২০১৭
এমআরপি


অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে আফগানিস্তান
বনসাই বাগানে সবুজের সাফল্য  
স্কুলছাত্রীর শ্লীলতাহানী, অতঃপর ফেসবুকে ছবি, গ্রেফতার ২
এক্সেলসিয়র সিলেট দেখে মুগ্ধ ইকবাল সোবহান চৌধুরী
হাতিয়ায় আ’লীগ নেতাসহ ১৮৯ জনের বিরুদ্ধে মামলা

Alexa