মিরপুরের গ্রাউন্ডে দেখা মিলবে তামিম-ফিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) স্বাগত জানাতে এখন পুরোপুরি প্রস্তুত মিরপুর শের-ই-বাংলার মাঠ। সিলেট পর্বের পর শনিবার (১১ নভেম্বর) থেকে দেশের হোম অব গ্রাউন্ডে মাঠে গড়াবে বিপিএলের দ্বিতীয় পর্ব। আর ঢাকা পর্বেই দেখা মিলতে পারে দেশের সেরা ওপেনার তামিম ইকবাল এবং কাটার স্পেশালিস্ট ‘দ্য ফিজ’ খ্যাত মোস্তাফিজুর রহমানের।

বিপিএল শুরু হয়ে গেলেও এখনও মাঠে নামা হয়নি দেশের ক্রিকেটের এই বড় দুই তারকার। বিপিএলের ঠিক আগ মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফর করে আসে বাংলাদেশ জাতীয় দল। তারও আগে ইনজুরির কারণে তামিম-মোস্তাফিজকে দেশে ফিরতে হয়েছিল। খেলতে পারেননি জাতীয় দলের সবশেষ টি-টোয়েন্টি সিরিজে।

বিপিএলের প্রথম পর্ব শেষ হয়েছে। সিলেটের পর এবার বিপিএল ফিরছে মিরপুরে। তবে, পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা দুই ক্রিকেটার কবে ফিরবেন-এই প্রশ্নই এখন সবার মনে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, বিপিএলের ঢাকা পর্বের শুরুর দিকেই মাঠে ফিরবেন তামিম ও মোস্তাফিজ। এবার তামিম খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে আর মোস্তাফিজ খেলবেন রাজশাহী কিংসে। বিপিএলে কুমিল্লার আইকন তামিম না থাকায় সিলেট পর্বে দলকে নেতৃত্ব দেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর বরিশাল বুলসের আইকন থাকলেও পরে দলটি বাদ পড়ায় মোস্তাফিজকে দলে টানে আইকন মুশফিকুর রহিমের রাজশাহী কিংস। তবে, রাজশাহীর নেতৃত্ব দিচ্ছেন দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজের সাবেক দলপতি ড্যারেন স্যামি।

তামিমকে ঢাকা পর্বে দলে পাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন দলটির কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। তিনি সংবাদমাধ্যমে জানান, ‘ফেরার পুরো সিদ্ধান্তই নির্ভর করছে তামিমের ওপর। আমরা অবশ্য তাকে কিছু করতে বাধ্য করছি না। সে খেলতে ইচ্ছা প্রকাশ করলেই খেলতে পারবে। তবে আশা করছি তাকে ঢাকা পর্বেই দেখতে পারব। আর তাকে নিয়ে এই মুহূর্তে ঝুঁকি নিতে চাই না।’

এদিকে, রাজশাহী কিংস মারফত জানা যায়, ‘মোস্তাফিজুর রহমান কিংসের ক্যাম্পে যোগ দিয়েছেন। এরই মধ্যে দলের বাকিদের সঙ্গে তিনি অনুশীলন করেছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় চোট পাওয়ার পর তিনি পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেন। তার অবস্থা এখন ভালো। তার সেরে ওঠাকে বাধাগ্রস্ত করে এমন কিছু করা হবে না বলে কিংস পরিবার নিশ্চয়তা দিচ্ছে। কারণ সে দেশের সম্পদ। তাই পরিপূর্ণভাবে সেরে ওঠাকেই আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছি।’

এখন পর্যন্ত তামিমহীন কুমিল্লা দুই ম্যাচ খেলে একটিতে জয় আর একটিতে পরাজয়ের স্বাদ পেয়েছে। সাত দলের পয়েন্ট টেবিলে অবস্থান তিন নম্বরে। অপরদিকে, মোস্তাফিজ বিহীন রাজশাহী দুটি ম্যাচ খেললেও কোনো জয়ের দেখা পায়নি। শূন্য পয়েন্ট নিয়ে মুশফিক-স্যামিরা টেবিলের তলানিতে অবস্থান করছে। বাকি ছয় দলের নামের পাশে পয়েন্ট যোগ হলেও, কোনো পয়েন্ট না পেয়েই দ্বিতীয় পর্ব বা ঢাকা পর্ব শুরু করতে হবে মোস্তাফিজের দলকে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ৯ নভেম্বর ২০১৭
এমআরপি


প্রতিবন্ধীদের সমাজের মূলধারায় আনতে সচেতনতার বিকল্প নেই
‘কবিতার খোঁজে’ সম্মাননা পেলেন ১০ তরুণ কবি
ভ্যান গগের চিত্রকর্মে মিললো মৃত ঘাস ফড়িং!
মতিঝিলে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪
কফিপ্রেমীদের জন্য দুঃসংবাদ আনছে ‘কফি রাস্ট’

Alexa