‘সব বাড়িতে একজন বয়স্ক মানুষ লাগে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে সম্প্রতি দেশটির সাবেক ক্রিকেটাররা সমালোচনায় মেতেছেন। বিশেষ করে তার নাকি টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া উচিৎ। শুধুই ওয়ানডে খেলে যেতে পারেন তিনি। 

অবশ্য এসবের যোগ্য জবাব দেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। এবার আরও একধাপ এগিয়ে বললেন সদ্য অবসর নেওয়া পেসার আশিস নেহরা। তার মতে, ধোনি ২০২০ সালের টি-২০ বিশ্বকাপও খেলবেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-২০ সিরিজে ব্যক্তিগত সাফল্য পাননি ধোনি। তার পরই অজিত আগারকার ও ভিভিএস লক্ষনরা বলেন, পরের প্রজন্মের জন্য ধোনির জায়গা ছেড়ে দেওয়া উচিৎ। তাকে ছাড়া ভারতের টি-২০’র কথা ভাবা উচিৎ। 

কিন্তু কোহলি ও শাস্ত্রীর পর ধোনির সমর্থনে সুর মেলালেন নেহরাও, ‘সব বাড়িতে একজন বয়স্ক মানুষ লাগে, ভারতীয় দলে ধোনি তেমনই। আমার আশা আগামী ২-৩ বছর এমন কী যতদিন তার শরীর কাজে দেবে সে খেলবে। আমি যদি কোচ বা অধিনায়ক হতাম তা হলে তার মাথাটাকে কাজে লাগাতাম যেটা দিয়ে সে খেলে। আমি এটা কখনোই বলছি না সে পারফর্ম করবে না, তাকে রেখে দেওয়া হবে। সে নিজেই সবার আগে বলবে আমি আর খেলতে পারছি না, আমি অবসর নিলাম। এটা তার উপরই ছাড়া উচিৎ। তাকে ক্রিকেটটা খেলতে দেওয়া হোক।’

নেহরার মতে, ধোনি এমন একজন মানুষ যে নিজের প্রতি ও দেশের প্রতি সৎ, ‘আমার মনে হয় সে ২০২০ টি-২০ বিশ্বকাপেও খেলবে। আমি যদি একজন ফাস্ট বোলার হয়ে ৩৯ বছর পর্যন্ত খেলতে পারি তা হলে ধোনির যা ফিটনেস তাতে সে আরও অনেকদিন খেলবে।’

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ০৯ নভেম্বর, ২০১৭
এমএমএস

**কোহলির পর ধোনির পাশে কোচ শাস্ত্রী


বিএনপি সংলাপের নামে নির্বাচন বানচালের চেষ্টা করছে
বগুড়ায় ইমাম মুয়াজ্জিন সমিতির নির্বাচন অনুষ্ঠিত
এমপি রনজিতের চেষ্টায় বাঘুটিয়া আ’লীগের কোন্দল নিরসন
বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় ডিভাইসসহ আটক ৭জনের দণ্ড
ঢাকায় দুর্ঘটনায় স্পাইস জেটের উড়োজাহাজ

Alexa