বিপিএলে ব্যাটে-বলে শীর্ষে বিদেশিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইতোমধ্যে সিলেটে প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। যেখানে মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তবে এই পর্ব শেষে রান বা উইকেট কোনো ক্ষেত্রেই শীর্ষে নেই দেশি কোনো ক্রিকেটার।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটসম্যানদের মধ্যে একচ্ছত্র আধিপত্য দেখিয়েছে বিদেশিরা। যেখানে শীর্ষ ১০ ব্যাটসম্যানের মধ্যে একজন বাংলাদেশি। চার ম্যাচে ১৯৬ করে সিলেট সিক্সার্সের ওপেনার উপুল থারাঙ্গা সবার ওপরে রয়েছেন। তারই ওপেনিং পার্টনার আন্দ্রে ফ্লেচার ১৫১ করে দ্বিতীয় অবস্থানে আছেন।

মাত্র দুই ম্যাচে ১১৮ করে তৃতীয়স্থানে চিটাগং ভাইকিংসের লুক রঞ্চি। চারে ও পাঁচে রয়েছেন যথাক্রমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মারলন স্যামুয়েলস (৯৫) ও ঢাকা ডায়নামাইটসের এভিন লুইস (৯২)। দশে থাকা রংপুর রাইডার্সের মোহাম্মদ মিঠুন ৬৯ রান করেছেন।

উইকেটে শীর্ষে না থাকতে পারলেও, পাঁচ জনের তালিকায় তিনজনই বাংলাদেশি। তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে সিলেটের ফাস্ট বোলার লিয়াম প্লাঙ্কেট শীর্ষে অাছেন। ৪ ম্যাচে ৫ পাঁচটি করে উইকেট নিয়ে দ্বিতীয় ও তৃতীয়স্থানে দুই দেশি ক্রিকেটারদের মধ্যে আছেন সিলেটেরই তাইজুল ইসলাম ও আবুল হাসান। চতুর্থ স্থানে ২ ম্যাচে ৪ উইকেট নিয়ে কুমিল্লার ডোয়েন ব্রাভো। আর ২ ম্যাচে ৩ উইকেট পাওয়া কুমিল্লার মোহাম্মদ সাইউদ্দিন আছেন পাঁচে। 

১১ নভেম্বর থেকে মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হবে বিপিএলের দ্বিতীয় পর্বের খেলা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ০৯ নভেম্বর, ২০১৭
এমএমএস


দাউদকান্দিতে যুবলীগ নেতার হাত-পা কেটে নিল দুর্বৃত্তরা
প্রত্যাশা ছিল গেইল-ম্যাককালামের কাছে
হামিদুর রহমান ও সঞ্জীব চৌধুরীর প্রয়াণ
প্রেমের প্রস্তাবে সাড়া পাবেন সিংহ
রোহিঙ্গা ইস্যুর শান্তিপূর্ণ সমাধান চীনও চায়

Alexa