চীনকে উড়িয়ে মালয়েশিয়ার উড়ন্ত সূচনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চীন-মালয়েশিয়া ম্যাচ / ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এশিয়া কাপ হকিতে উড়ন্ত সূচনা করেছে মালয়েশিয়া। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চীনকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। দলের হয়ে জোড়া গোল করেছেন ফয়জাল সারি। বাকি ৫টি গোল এসেছে রহিম রাজি, তাজউদ্দিন টেঙ্গু, শাহরিল সাবা, নাবিল নুর ও রুমাদান রুসলির স্টিক থেকে। আর চীনের হয়ে একমাত্র গোলটি করেন ওয়েনহুই।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) মওলানা ভাসানী স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটে মালয়েশিয়াকে প্রথম গোল এনে দেন রহিম রাজী। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফয়জাল সারি। এক মিনিট পরেই টেঙ্গু তাজউদ্দিনের গোলে ৩-০ তে লিড পায় মালয়েশিয়া। ৩১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ফরজাল সারির দ্বিতীয় গোলে ম্যাচ থেকেই ছিটকে যায় চীন।

দক্ষিণ কোরিয়া-ওমান ম্যাচ / ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএরপর ৩৪ মিনিটে শাহরিল সাবা, ৪০ মিনিটে নাবিল নুর ও ৬০ মিনিটে রমাদান রুসলির গোলে স্কোরলাইন দাঁড়ায় ৭-১। তার আগে ৫৬ মিনিটে ওয়েনহুই চীনের হয়ে স্বান্তনাসূচক গোলটি করেন।

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার কাছে ৭-২ গোলে উড়ে গেছে ওমান। কোরিয়ার হয়ে জোড়া গোল করেন ইয়াং জিহুন। বাকি ৫ গোল উপহার দেন  লি মুকইয়ং, চু চুক হুন, সিও ইনু,  লি মা ইয়ং ও জং হিউন। আর ওমানের হয়ে গোল দুটি করেন ফাজারি রাশাদ ও আসাদ মুবারক।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ১২ অক্টোবর, ২০১৭
এইচএল/এমআরএম


লাউয়াছড়ার প্রাকৃতিক ‘স্পটলাইট’!
কালের সাক্ষী নরসুন্দর নারায়ণ ঠাকুর!
এই শহরের সেরা খিচুড়ি আর নেশা ধরা চা যেখানে
সিলেটে মিয়াদ হত্যায় জড়িত সন্দেহে যুবক আটক
৫ দিনের সফরে সিলেট যাচ্ছেন শিক্ষামন্ত্রী

Alexa