সমতায় ফিরতে তামিমদের টার্গেট ১৭৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে তামিম-ডু প্লেসিস-তাহির-মিলার-আমলাদের বিশ্ব একাদশ। সমতায় ফিরতে বিশ্ব একাদশের টার্গেট ১৭৫ রান।

প্রথম ম্যাচে সরফরাজ-বাবর-ফখর-মালিকদের নিয়ে সাজানো পাকিস্তানের বিপক্ষে ২০ রানে হেরেছিল বিশ্ব একাদশ। লাহোরের গাদ্ধাফি স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় রাত ৮টায় ইন্ডিপেন্ডেন্ট কাপ তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামে দু’দল। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে পাকিস্তান ১৭৪ রান সংগ্রহ করে।

সিরিজে সমতায় ফেরার ম্যাচে বিশ্ব একাদশ আগে ফিল্ডিং করে। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের দলপতি সরফরাজ আহমেদ। ব্যাটিংয়ে ওপেন করেন ফখর জামান এবং আহমেদ শেহজাদ। ফখর জামান ব্যক্তিগত ২১ রানে বিদায় নেন। তার ১৩ বলের ইনিংসে ছিল চারটি চারের মার। আরেক ওপেনার শেহজাদের ব্যাট থেকে আসে ৪৩ রান। ৩৪ বল মোকাবেলা করে এই ওপেনার ৫টি বাউন্ডারির সাথে একটি ওভার বাউন্ডারিও হাঁকান।

তিন নম্বরে নামা আগের ম্যাচের নায়ক বাবর আজম ইনিংসের ১৭তম ওভারে বিদায় নেন। আউট হওয়ার আগে ৩৮ বলে ৫টি চারের সাহায্যে করেন ৪৫ রান। ১৯তম ওভারে বিদায় নেন ১১ বলে ১৫ রান করা ইমাদ ওয়াসিম। একই ওভারে থিসারা পেরেরা ফেরান পাকিস্তানের দলপতি সরফরাজকে। শোয়েব মালিক ২৩ বলে একটি চার আর দুটি ছক্কায় করেন ৩৯ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি।

বিশ্ব একাদশের লঙ্কান পেসার পেরেরা দুটি, ওয়েস্ট ইন্ডিজের স্পিনার স্যামুয়েল বদ্রি দুটি, দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির একটি, পেসার বেন কাটিং একটি করে উইকেট দখল করেন।

সিরিজের প্রথম ম্যাচে গতকাল (মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর) বাবর আজমের ৮৬ রানে ভর করে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে স্বাগতিক পাকিস্তান। জবাবে, ৭ উইকেট হারিয়ে ১৭৭ রানে থামে বিশ্ব একাদশের ইনিংস। আইসিসি তিনটি ম্যাচকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে। পাকিস্তানিদের তো বটেই, বিশ্ব একাদশের খেলোয়াড়দের আন্তর্জাতিক পরিসংখ্যানেও যোগ হবে এই তিন ম্যাচের হিসাব। ব্যক্তিগত র্যাঙ্কিংয়েও ওলট-পালট হতে পারে সিরিজের পারফরম্যান্সে। আগামী ১৫ সেপ্টেম্বর সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

পাকিস্তান: ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, সোহেল খান, উসমান খান, রুম্মন রইস।

বিশ্ব একাদশ: তামিম ইকবাল, হাশিম আমলা, টিম পেইন (উই), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ডেভিড মিলার, পল কলিংউড, থিসারা পেরেরা, বেন কাটিং, স্যামুয়েল বদ্রি, মরনে মরকেল, ইমরান তাহির।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি


নিকলীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ
পাঁচবিবিতে ওএমএস’র চাল বিক্রয়ের উদ্বোধন
স্ত্রীর মামলায় সলিসিটরের ব্যক্তিগত কর্মকর্তা কারাগারে
সামর্থ্যের জানান প্রস্তুতি ম্যাচেই দিতে চান মুশফিক
বেতন ভাতার দাবিতে কুমিল্লা ইপিজেডে শ্রমিকদের বিক্ষোভ

Alexa