তেড়ে গেলেন শামি, সামলালেন ধোনি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে টিম ইন্ডিয়াকে। ওভালের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে নাস্তানাবুদ হয়েই ড্রেসিং রুমে উঠতে হয়েছে বিরাট কোহালির সতীর্থদের। ব্যাটে বলে দুই বিভাগেই মুখ থুবড়ে পড়তে হয়েছে অন্য দলগুলোকে তুচ্ছ-তাচ্ছিল্য করা ভারতকে।

ম্যাচ শেষে ওভালে ভারতের নির্ধারিত ড্রেসিং রুমে প্রবেশের কালে পাকিস্তানি সমর্থকদের কাছে দুয়োধ্বনি শুনতে হয়েছে কোহলি, রোহিত, ধাওয়ান, অশ্বিন, বুমরাহ, ধোনিদের।

আর পাকিস্তানি সমর্থকদের দুয়োধ্বনির প্রতিবাদ করতে তেড়ে এসেছিলেন ভারতের পেসার মোহাম্মদ শামি। তবে, সব কিছু সামলে নেন সিনিয়র তারকা মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেটাররা ড্রেসিং রুমে যাওয়ার সময় কোহলি আর তার সতীর্থদের উদ্দেশ্য করে পাকিস্তানি সমর্থকরা বলতে থাকেন ‘বাপ কন হে’ ‘বাপ কন হে’ (বাংলায় বাবা কে?)। কোহিলরা এর উত্তর না দিয়ে সোজা ড্রেসিং রুমের পথ ধরেন। তবে, মেনে নিতে পারেননি ভারতীয় পেসার মোহাম্মদ শামি। প্রতিবাদ জানিয়ে তেড়ে আসেন ওই পাকিস্তানি সমর্থকদের দিকে। পরিস্থিতি সামাল দেন পেছনে থাকা মহেন্দ্র সিং ধোনি। শামিকে নিয়ে সোজা ড্রেসিং রুমের পথ ধরেন।

‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের জন্য শুভ কামনা। বাবা দিবসে সব বাবাকে শুভেচ্ছা! কাকতালীয়!’ ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল গড়ানোর আগে এমন টুইট করেছিলেন ভারতীয় সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ। ‘সব বাবা’ বলে যে তিনি ক্রিকেটে ভারতকেই বাবা বুঝিয়েছেন সেটা টাইগারদের সঙ্গে সেমিফাইনালের পরের এক টুইটে পাকিস্তানকে ‘সন্তান’ আর বাংলাদেশকে ‘নাতি’ বলার সূত্র ধরলেই বোঝা যায়।

রোববার (১৮ জনু) ওভালে এই সব ঔদ্ধত্য সব অহমিকা ধুলায় মিশিয়ে দিয়েছে পাকিস্তান। লজ্জাকর ও শোচনীয়ভাবে কথিত সেরা ব্যাটিং লাইনআপের দলকে ধসিয়ে দিয়েছে মাত্র ৩০.৩ ওভারে ১৫৮ রানে। পাকিস্তান ফাইনাল জিতে নেয় ১৮০ রানের ব্যবধানে।

ভিডিও:
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৯ জুন ২০১৭
এমআরপি


লালপুরে পল্লী সঞ্চয় ব্যাংক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাল মাস্টার গ্রেফতার
মৈত্রীর ভাড়া বাড়ছে ৮ ডিসেম্বর থেকে
দেশের স্বাধীনতা সমুজ্জ্বল রাখতে সবাইকে কাজ করতে হবে
নারীর ক্ষমতায়নে জিআইজেড-লিন্ডেক্স সমঝোতা স্মারক

Alexa