ঈদের পর টাইগারদের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। সাদা পোশাকে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে অজিরা। দুই টেস্টের সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট এবং প্রস্তুতি ম্যাচের জন্য পবিত্র ঈদুল-উল-ফিতরের পর আগামী ১০ জুলাই দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাংবাদিকদের একথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি জানান, ‘সামনে জাতীয় দলের ব্যস্ত সূচি রয়েছে। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকায় তিন সংস্করণের সিরিজ আছে। ব্যাক টু ব্যাক দুটি বড় সিরিজকে সামনে রেখে আমাদের বাড়তি কিছু ক্রিকেটার বাছাই করতে হবে। সে হিসেব মাথায় রেখেই কিছু খেলোয়াড়কে দেখবো। আর জাতীয় দলের খেলোয়াড়রা তো আছে। বোর্ড থেকে জুলাইয়ের ১০ তারিখ ২৯ জনের স্কোয়াড দেওয়া হবে। এই ২৯ জন ফিটনেস ক্যাম্পে যোগ দেবে।’

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২২-২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এরপর মিরপুর স্টেডিয়ামে ২৭ আগস্ট প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কোয়াড ঘোষণার পর দিন (১১ জুলাই) থেকে অনুশীলন ক্যাম্প শুরু হবে টাইগারদের।

স্টিভেন স্মিথকে অধিনায়ক আর ডেভিড ওয়ার্নারকে সহ-অধিনায়ক করে ক্রিকেট অস্ট্রেলিয়া ১৩ সদস্যের দল ঘোষণা করে। ১৩ সদস্যের দলে নেই পেস তারকা মিচেল স্টার্ক, স্পিনার স্টিভ ও’কিফ।

অস্ট্রেলিয়ার টেস্ট দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম, জোশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো, ম্যাথু ওয়েড।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ১৯ জুন ২০১৭
এমআরপি


ইসলামপুরে সাবলের আঘাতে কৃষক খুন
যশোর বোর্ডের জেএসসির ২শ খাতা হারালেন শিক্ষক
চৌগাছায় ইউপি সদস্যের হাত-পা ভাঙলো সন্ত্রাসীরা
সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে আহত ৭
রাঙামাটিতে জাল টাকাসহ আটক ১

Alexa