চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব-ছবি:সংগৃহীত

আইসিসির সেরা আট দলের অংশগ্রহণে চ্যাম্পিয়ন্স ট্রফির টুর্নামেন্টে ছিল বাংলাদেশ। যেখানে পারফরম্যান্সের দ্যূতি ছড়িয়েছেন টাইগার ক্রিকেটাররা। আর ভারতীয় জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এ আসরে সেরা একাদশ গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে।

এবারে গ্রুপ ‘এ’তে খেলা বাংলাদেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে হটিয়ে সেমিফাইনালে খেলেছে। যেখানে দলকে এ পর্যায়ে নিয়ে যেতে কিউইদের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন সাকিব। তবে হার্শার একাদশে তিনি অলরাউন্ডার হিসেবেই সাত নম্বরে সুযোগ পেয়েছেন। 

এই একাদশে ওপেনার হিসেবে আছেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল দারুণ খেললেও সুযোগ পাননি। অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে।

পরের দুটি অবস্থানে আছেন ইংল্যান্ডের জো রুট ও অলরাউন্ডার বেন স্টোকস। উইকেটরক্ষক হিসেবে আছেন মহেন্দ্র সিং ধোনি। সাকিবের পরে স্পিনার হিসেবে আছেন ইংলিশ আদিল রশিদ। পেসার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল ও দুই পাকিস্তানি হাসান আলি ও জুনায়েদ খান।

সেরা একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আদিল রশিদ, মরনে মরকেল, হাসান আলি, জুনায়েদ খান।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১৮ জুন, ২০১৭
এমএমএস


মুগাবের বিরুদ্ধে বিক্ষোভে প্ররোচিত করছে সেনাবাহিনী
লালমনিরহাটে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
গভীর রাতেও চলছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ
প্রতিবন্ধীদের সমাজের মূলধারায় আনতে সচেতনতার বিকল্প নেই
‘কবিতার খোঁজে’ সম্মাননা পেলেন ১০ তরুণ কবি

Alexa