ফাইনালে একবারই আগে ব্যাট করে শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস ট্রফির ইতিহাসে ফাইনালে একবারই আগে ব্যাট করা দল শিরোপার স্বাদ পেয়েছে। ওভালে অষ্টম আসরের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। তাই এ ইভেন্টে প্রথমবারের মতো ফাইনাল খেলা পাকিস্তানের সামনে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে।

সবশেষ আসরের (২০১৩) ফাইনালেই কেবল আগে ব্যাট করা টিম শেষ হাসি হাসে। স্বাগতিক ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে শিরোপা উৎসবে মাতে টিম ইন্ডিয়া। বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচে ১২৯ রান করেও স্বাগতিকদের রুখে দেন অশ্বিন-জাদেজারা। এবার টার্গেটে ব্যাটিং করার অপেক্ষায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এর আগে পাঁচটি ফাইনালেই আগে ব্যাটিংয়ে নামা দলের হারের হতাশাই সঙ্গী হয়। উল্লেখ্য, ২০০২ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয় ভারত ও শ্রীলঙ্কা।

১৯৯৮ থেকে পাঁচটি ফাইনালে টার্গেটে নেমে শিরোপা নিশ্চিত করে মাঠ ছাড়ে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড (২০০০), ওয়েস্ট ইন্ডিজ (২০০৪), অস্ট্রেলিয়া (২০০৬, ০৯)।

প্রসঙ্গত, অাইসিসি টুর্নামেন্টে ভারতের বিপক্ষে পাকিস্তান যেন বরাবরই ধরাশায়ী। ১৫ ম্যাচের মধ্যে ১৩টিতেই হার। সবশেষ ২০০৯ চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে হারাতে সক্ষম হয় পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ১৮ জুন, ২০১৭
এমআরএম


ইসলামপুরে সাবলের আঘাতে কৃষক খুন
যশোর বোর্ডের জেএসসির ২শ খাতা হারালেন শিক্ষক
চৌগাছায় ইউপি সদস্যের হাত-পা ভাঙলো সন্ত্রাসীরা
সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে আহত ৭
রাঙামাটিতে জাল টাকাসহ আটক ১

Alexa