Alexa

আমার নামটাই যথেষ্ট: শেবাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ভারতের কোচ হওয়ার জন্য মাত্র দুই লাইনের আবেদনপত্র (চিঠি) পাঠিয়েছেন সাবেক তারকা ওপেনার বীরেন্দর শেবাগ! পুরোনো এই খবরে বিরক্তিই প্রকাশ করলেন সব সময়ই দাম্ভিকতার পরিচয় দেওয়া ভারতের সাবেক এই ওপেনার।

ক’দিন আগেই ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ হয়, ভারতের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে পূর্ণ সিভি না পাঠিয়ে শেবাগ নাকি দুই লাইনের একটি চিঠি পাঠিয়েছেন। আর তাতে খোদ ভারতীয় ক্রিকেট বোর্ড অবাক হয়েছে।

আরও প্রকাশিত হয়, চিঠিতে শেবাগ লিখেছেন, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর (পরামর্শক) ও কোচ এবং ভারতীয় টিমের সবার সঙ্গে খেলেছেন। এবার ভারতের কোচ হতে আগ্রহী।

তবে, শেবাগের কণ্ঠে ভিন্ন সুর, ‘মিডিয়া থেকে জানতে পারলাম আমার সিভি পাঠানোর বিষয়টি। জানতে পেরে বেশ খুশিই হয়েছি। কিন্তু, আমি নাকি দুই লাইনের সিভি পাঠিয়েছি! যদি দুই লাইনের সিভি পাঠাতাম, তাহলে শুধু আমার নামটিই যথেষ্ট ছিল।’

বিসিসিআই’র এক কর্মকর্তাকে উদ্ধৃত করে ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ লিখেছিল, ‘দুই লাইনে শেবাগ তার আবেদনপত্র পাঠিয়েছেন। এর সঙ্গে কোনো সিভি (জীবন বৃত্তান্ত) যুক্ত করা হয়নি। আমরা তাকে আবেদনপত্রের সঙ্গে দীর্ঘ সিভি পাঠাতে বলেছি। সর্বোপরি তিনি প্রথমবারের মতো সাক্ষাৎকারে উপস্থিত হচ্ছেন।’

চ্যাম্পিয়নস ট্রফি শেষে বর্তমান হেড কোচ অনিল কুম্বলের এক বছরের চুক্তি শেষ হবে। তাকে নতুন করে আবেদন করতে হচ্ছে না। গত মাসে ভারতের কোচ পদে আগ্রহীদের আবেদন করতে আমন্ত্রণ জানায় বিসিআই। এ প্রক্রিয়ায় শুধুমাত্র কুম্বলেকে সরাসরি যুক্ত করা হয়। কুম্বলে, রিচার্ড পাইবাস, টম মুডি, লালচান্দ রাজপুত, ডোড্ডা গণেশ ও ক্রেইগ ম্যাকডারমট এই পদে লড়বেন।

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষণকে নিয়ে ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার পরিচালনা করবেন এবং আবেদনকারীদের উপস্থাপনা দেখবেন। গত বছরের জুনে কুম্বলেকে কোচ করার প্রক্রিয়াতেও সরাসরি যুক্ত ছিল এই কমিটি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৭ জুন, ২০১৭
এমআরপি


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন
ঈদ আনন্দ নেই কুমিল্লার ভাসমান মানুষের
নতুন সাজে কলকাতার নাখোদা মসজিদ
ঈদ হোক অনাবিল আনন্দঘন ও সম্প্রীতিময়
ডিপজল এন্টারপ্রাইজের গত রাতের গাড়ি কখন যাবে?

Alexa