Alexa

ভারত-পাকিস্তানের জন্য ‘ডাবল ডোজ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচ শুধুমাত্র ক্রিকেটার, খেলোয়াড়দের কাছেই নয়, দু’দেশের সমর্থকদের কাছেও সবচেয়ে মূল্যবান ম্যাচ। আগামীকাল (১৮ জুন) আরও একটি ক্রিকেটের হাইভোল্টেজ ম্যাচ, আরও একটি ম্যাচের আগে উত্তেজনা ছড়ানো রাত।

তবে, দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান এবার ‘এক’ নয়, উত্তেজনা ছড়ানো দুই-দুইটি ইভেন্টে নামতে যাচ্ছে।

সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি ও রাজনৈতিক টানাপোড়েনে ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপক্ষীয় সিরিজ বা ম্যাচ সংগঠিত করা সম্ভব হয়নি। ফলে এশিয়া কাপ বা আইসিসির কোনো প্রতিযোগিতা ছাড়া ক্রিকেটে ভারত-পাকিস্তান লড়াই দেখার সম্ভবনা নেই বললেই চলে। স্বাভাবিকভাবেই ভারত-পাকিস্তান যে কোনো ম্যাচ হলেই, তা দেখার জন্য মুখিয়ে থাকে দু’দেশের খেলা পাগল মানুষ।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে লন্ডনের ওভালে ভারত-পাকিস্তান ক্রিকেটের মহারণ হতে যাচ্ছে। এদিকে, একই দিন রয়েছে হকির মাঠে ভারত-পাকিস্তান লড়াই। রোববার (১৮ জুন) হকি ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ পরস্পরের মুখোমুখি হবে। ওভালেই একে অপরের বিপক্ষে নামবে ভারত-পাকিস্তান হকি দল।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট কাটে পাকিস্তান। আর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। ইতিমধ্যেই ফাইনাল ম্যাচ দেখার জন্য টিকিট শেষ।

.গ্রুপপর্বেও খেলেছিল ভারত-পাকিস্তান। সেবার ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরেছিল পাকিস্তান। এরপরই দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার মতো বড় দলকে হারিয়ে সেমিতে উঠে পাকিস্তান। গ্রুপপর্বে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতলেও শ্রীলঙ্কার কাছে অসহায় আত্মসমর্পণ করেছিল ভারত। আর টানা জয়ের মধ্যে থাকা পাকিস্তান নিজেদের পারফর্মে আত্মবিশ্বাসী।

ইংল্যান্ডের স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় ক্রিকেটের ফাইনালে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। আর সন্ধ্যা সাতটায় মাঠে নামবে দেশ দুটির হকি দল। দুই-দুইটি ভারত-পাকিস্তান লড়াইয়ের উত্তাপ একই দিনে, তাই বলা যায়, দুই দেশের মানুষের জন্য অপেক্ষা করছে ‘ডাবল ডোজ’।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমআরপি


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন
ঈদ আনন্দ নেই কুমিল্লার ভাসমান মানুষের
নতুন সাজে কলকাতার নাখোদা মসজিদ
ঈদ হোক অনাবিল আনন্দঘন ও সম্প্রীতিময়
ডিপজল এন্টারপ্রাইজের গত রাতের গাড়ি কখন যাবে?

Alexa