Alexa

এবারের সাফল্যকে এগিয়ে রাখলেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দুই বছর আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলেছে। বিশ্বকাপের সঙ্গে তুলনা করে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির আসরকে এগিয়ে রেখেছেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

বার্মিংহাম থেকে শনিবার সকালে দেশে ফিরেছে টাইগাররা। মাশরাফির সঙ্গে সবাই অবশ্য ফেরেননি। ইংল্যান্ডে থেকে গেছেন মুশফিকুর রহিম, মাহামুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসরা। বিকেলে পরিবার নিয়ে ফিরবেন সাকিব আল হাসান।

১৮ ঘণ্টার বিমানযাত্রার ধকল কাটিয়ে স্বাভাবিকভাবেই ক্লান্তির ছাপ ছিল টাইগারদের মুখে। কিন্তু সব ছাপিয়ে শেষ চারের লড়াইয়ে ওঠাকেই গুরুত্বপূর্ণ মানলেন মাশরাফি। উপস্থিত সাংবাদিকদের জানালেন, ‘ওয়ানডে বিশ্বকাপ অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে প্রতিদ্বন্দ্বিতার বিচারে ৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফি আরও বেশি গুরুত্বপূর্ণ। এখানে গ্রুপ পর্ব পেরোনোই অনেক কঠিন। সেই জায়গায় আমরা সেমিফাইনাল খেলেছি। সে হিসেবে গত ওয়ানডে বিশ্বকাপের সাফল্য থেকে এই সাফল্যকে এগিয়ে রাখব।’

দীর্ঘ ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গিয়ে এবার নিজেদের ইতিহাসে সেরা সাফল্য অর্জন করেই দেশে ফিরেছে মাশরাফিরা। ‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশ সেমিফাইনালে খেলার কৃতিত্ব দেখায়। অথচ গ্রুপে বাংলাদেশ দলের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। গ্রুপ পর্ব থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মতো আইসিসির কোনো ইভেন্টের সেমিফাইনালে খেলেছে লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমআরপি


ছাড়পত্র ছাড়া আবাসিক এলাকায় অস্বাস্থ্যকর কারখানা!
লালবাগে দুস্থদের মাঝে সেমাই-চিনি বিতরণ
ঈদ পোশাক পেলো ফেনীর আরো ৩শ’ সুবিধাবঞ্চিত শিশু
ময়মনসিংহে ৬৫০ কেজি গাঁজা জব্দ
কসবায় জামায়াত নেতা গ্রেফতার

Alexa