বাংলাদেশের নিরাপত্তায় সন্তুষ্ট অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

চলতি বছরের আগস্টে বাংলাদেশে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সম্মত হয়েছে অস্ট্রেলিয়া। আর এই সফরকে কেন্দ্র করে ইতোমধ্যে ১৩ সদস্যের দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে মূলত ২০১৫ সালে এই সিরিজটি হওয়ার কথা থাকলেও সেবার নিরাপত্তা শঙ্কায় তারা দল পাঠায়নি। কিন্তু এবারের নিরাপত্তায় সন্তুষ্টি প্রকাশ করেছে বোর্ডটি।

এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও দেশটির সরকার নিরাপত্তা নিয়ে এই মুহূর্তে আমাদের সন্তুষ্ট করেছে। এ কারণে আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। এই সিরিজটি সম্পন্ন করতে আমরা তাদের সঙ্গে কাজ করে যাবো। এছাড়া গর্ভমেন্ট এজেন্সি ও আমাদের নিরাপত্তা পরামর্শক পর্যাবেক্ষণ করে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘আমরা যখন কোনো দেশে সফর করি তখন ক্রিকেটার ও কর্মকর্তাদের নিরাপত্তা এবং সুরক্ষার বিষয়টিই আমাদের কাছে মূখ্য বলে বিবেচিত হয়। আর প্রতিনিয়তই আমরা নিরাপত্তা নিয়ে কাজ করে যাবো।’

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২২-২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এরপর মিরপুর স্টেডিয়ামে ২৭ আগস্ট প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

১৩ সদস্যের দলে ও’কিফ বাদ পড়ার পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে পেস তারকা মিচেল স্টার্ককে। এ সিরিজের পর অ্যাশেজের জন্য প্রস্তুত রাখতেই তাকে এই সফরে আনা হয়নি।

অস্ট্রেলিয়ার টেস্ট দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম, জোশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো, ম্যাথু ওয়েড।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমএমএস


মৈত্রীর ভাড়া বাড়ছে ৮ ডিসেম্বর থেকে
দেশের স্বাধীনতা সমুজ্জ্বল রাখতে সবাইকে কাজ করতে হবে
নারীর ক্ষমতায়নে জিআইজেড-লিন্ডেক্স সমঝোতা স্মারক
তানোরে অপহৃত মাদ্রাসা ছাত্রী উদ্ধার, গ্রেফতার ১
শুধু রবিউল আউয়ালে নয়, নবীপ্রেম জাগ্রত হোক সর্বদা

Alexa