বাংলাদেশ সফরে বাদ পড়ায় প্রশ্ন তুললেন ও’কিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টিভ ও’কিফ-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার আসছে বাংলাদেশ টেস্ট সফরে বাদ পড়েছেন স্পিনার স্টিভ ও’কিফ। তার বদলে দলে নেওয়া হয়েছে অ্যাস্টন অ্যাগারকে। তবে এ ব্যাপারে হতাশ ও’কিফ। তাই তিনি দল নির্বাচন নিয়ে অজি নির্বাচক ট্রেভর হোনসের কাছে প্রশ্ন তুলেছেন।

আগামী আগস্টে দুই টেস্ট খেলতে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর এ দল থেকে বাদ পড়ায় স্বাভাবিকভাবেই ক্ষুদ্ধ এ বাঁহাতি স্পিনার। কেননা ক’মাস আগেই ভারত সফরে ২৩.২৬ গড়ে ১৯টি উইকেট নিয়েছিলেন তিনি। যেখানে এক টেস্টেই তার শিকার ছিল ১২টি উইকেট।

বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হোনসের কাছে ও’কিফের প্রশ্ন, অ্যাগার তার মতো একই রকম বাঁহাতি স্পিনার হয়েও কিভাবে দলে সুযোগ পেল। যেখানে প্রথম শ্রেণীর ৪৪টি ম্যাচ খেলে ৪০.২৪ গড়ে ১১৪টি উইকেট পেয়েছে আগার। আর দুই টেস্টে উইকেট নিয়েছে দুটি। অন্যদিকে ও’কিফ ৭০টি প্রথম শ্রেণীর ম্যাচে ২৩.৭ গড়ে ২৪৪টি উইকেট নিয়েছেন। আর ৮ টেস্টে ২৭.৩ গড়ে পেয়েছেন ৩৩টি উইকেট।

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২২-২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এরপর মিরপুর স্টেডিয়ামে ২৭ আগস্ট প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

১৩ সদস্যের দলে ও’কিফ বাদ পড়ার পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে পেস তারকা মিচেল স্টার্ককে। এ সিরিজের পর অ্যাশেজের জন্য প্রস্তুত রাখতেই তাকে এই সফরে আনা হয়নি।

অস্ট্রেলিয়ার টেস্ট দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম, জোশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো, ম্যাথু ওয়েড।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমএমএস


প্রতিপক্ষের হাতে আহত হয়ে চমেকে ছাত্রলীগ নেতা
বনানীতে অফিসে ঢুকে এলোপাথাড়ি গুলি, নিহত ১
বিয়ে প্রয়োজনীয় নয় আলীয়ার প্রেমিক সিদ্ধার্থের কাছে
খাগড়াছড়িতে ডায়াবেটিস দিবসে র‌্যালি-সভা
মুগাবে-সেনাপ্রধান পাল্টা বক্তব্য, রাস্তায় জলপাই ট্যাংক

Alexa