হারুনের কাঁধে জিমি-চয়নদের ভার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হারুনের কাঁধে জিমি-চয়নদের ভার

জার্মান কোচ অলিভার কার্টজের বহিষ্কারের পর নতুন কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। জাতীয় হকি দলের সাবেক কোচ মাহবুব হারুনকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছে ফেডারেশন। চলতি বছরে আসন্ন এশিয়া হকি কাপের প্রস্তুতি নিতেই অল্প সময়ে নিয়োগ পেয়েছেন তিনি।

৩২ বছর পর দেশের মাটিতে হতে যাওয়া এশিয়া কাপের প্রস্তুতি উপলক্ষে গুলিস্তানে মাওলানা ভাসানী স্টেডিয়ামে ক্যাম্প করানো হচ্ছে খেলোয়াড়দের। তাদের নিয়েই আপাতত কাজ শুরু করতে নির্দেশনা দেয়া হয়েছে স্থানীয় এই কোচকে।

এ বিষয়ে বাহফের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বলেন, সভাপতির সঙ্গে আলাপ করেই মাহবুব হারুনকে দায়িত্ব দেয়া হয়েছে। এশিয়া কাপে বাংলাদেশ যাতে ভালো করে সেই জন্য কম সময়ে কোচ নিয়োগ দেয়া হয়েছে।

তবে ফেডারেশন একজন বিদেশি কোচও খুঁজছেন বলে জানান তিনি। ঈদের আগে ১৯ জুন পর্যন্ত চলা এই ক্যাম্পে কাজ শুরু করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে তাকে। পাশাপাশি এই কোচকে সংশ্লিষ্ট সব কোচ সহযোগিতা করবে বলে জানান তিনি। 

হারুন এর আগে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে চায়নায় এই কোচের নেতৃত্বে দল ভালো করেছিল। 

এশিয়া কাপকে কেন্দ্র করেই কোচ সন্ধান করছে বাহফে। ১২ থেকে ২২ অক্টোবর ঢাকায় হবে দশম এশিয়া কাপ হকি। প্রতিযোগিতায় অংশ নেয়া নিশ্চিত করেছে এশিয়ার আট দেশ। খেলবে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন, জাপান এবং এএইচএফ কাপ চ্যাম্পিয়ন ও স্বাগতিক বাংলাদেশ, রানার্সআপ ওমান। গ্রুপিং এখনও হয়নি, আগস্টে হতে পারে এশিয়ান হকি ফেডারেশনের এ প্রতিযোগিতার ড্র। ১০টি দেশ অংশ নেয়ার কথা শোনা গেলেও প্রতিদ্বন্দ্বিতা বাড়াতে এবার দল কমানো হয়েছে। টুর্নামেন্টের আগেই মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফ্লাডলাইট বসানোর প্রস্তুতি শেষ পর্যায়ে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ১৬ জুন, ২০১৭
জেএইচ/এমআরপি


ইসলামপুরে সাবলের আঘাতে কৃষক খুন
যশোর বোর্ডের জেএসসির ২শ খাতা হারালেন শিক্ষক
চৌগাছায় ইউপি সদস্যের হাত-পা ভাঙলো সন্ত্রাসীরা
সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে আহত ৭
রাঙামাটিতে জাল টাকাসহ আটক ১

Alexa