কাউন্টি থেকে প্রস্তাব পেয়েছেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালের স্বপ্ন পূরণ হয়নি দুর্দান্ত খেলা বাংলাদেশ দলের। দলের ওপেনার তামিম ইকবাল ছিলেন এই আসরের অন্যতম ভয়ঙ্কর ব্যাটসম্যান। টাইগার এই ওপেনারকে পেতে প্রস্তাব করেছে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের ফেভারিট দল এসেক্স।

এসেক্স ঈগলসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন নেদারল্যান্ডসের অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট। এই দলে আছেন অ্যালিস্টার কুক, রবি বোপারা, আশার জাইদি, জেমস ফস্টারের মতো তারকা ক্রিকেটার। তবে ইংলিশ ঘরোয়া ক্রিকেটে তামিমের প্রস্তাব পাওয়া এবারই প্রথম নয়।

এর আগে ২০১১ সালে নটিংহ্যামশায়ার থেকে প্রস্তাব পেয়েছিলেন তামিম, যদিও সেবার মাত্র পাঁচটি ম্যাচে খেলেছিলেন তিনি।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে দারুণ পারফরমেন্স দেখিয়েছেন তামিম। গ্রুপপর্বে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন পাকিস্তানের বিপক্ষে। সেখানে করেছিলেন ১০২ রান। ভারতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে খেলেননি।

মূল আসরে গ্রুপপর্বের প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলেছেন ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস। নিজেদের দ্বিতীয় ম্যাচে টানা দুটি সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে আউট হন তামিম। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ম্যাচে করেন ৯৫ রান। তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খালি হাতেই ফিরতে হয় তামিমকে।

সেমিফাইনালের ম্যাচে ভারতের বিপক্ষে আবারো জ্বলে উঠেছিলেন তামিম। টাইগার এই ওপেনার চাপের মধ্যে থেকেই করেছেন ৭০ রান।

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে দেশে আসার আগ মুহূর্তেই তামিমকে কাউন্টি ক্রিকেটের দল এসেক্স থেকে প্রস্তাব দেওয়া হয়েছে। আসন্ন ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে নিজেদের দল এসেক্স ঈগলের জন্য তামিমকে চেয়েছে এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব। তবে, এখন পর্যন্ত অফিসিয়ালি দুই পক্ষের মাঝে কোনো সমঝোতা হয়নি। ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট চলাকালে বাংলাদেশের কোনো সিরিজ না থাকায় এই আসরে অংশ নিতে তামিমের কোনো সমস্যা থাকার কথা নয়। তবে, প্রায় দুই মাসের লম্বা সফর শেষ করে দেশে ফিরে হয়তো টাইগার এই ওপেনার বিশ্রামে থাকতে কাউন্টিতে নাও খেলতে পারেন।

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ। তার আগে শুরু হবে টাইগারদের অনুশীলন ক্যাম্প।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৬ জুন ২০১৭
এমআরপি


বিশ্বের সবচেয়ে বড় হীরা বিকোলো ২৮৪ কোটিতে
নারীকে আক্রমণ করে প্রাণ হারানোর হুমকিতে সাদা হরিণ
চিনুয়া আচেবের জন্ম, সুভাষ দত্তের প্রয়াণ
মীনের কর্মস্থানে পদোন্নতি, মিথুনের যাত্রাযোগ শুভ
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

Alexa