কোহলিদের দল ঘোষণা, বিশ্রামে রোহিত-বুমরাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফির পরই ওয়েস্ট ইন্ডিজ সফরে উড়ে যাবে টিম ইন্ডিয়া। ক্যারিবীয় সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড, বিসিসিআই। দলের অধিনায়ক হিসেবে থাকছেন বিরাট কোহলি।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁহাতি উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্থ আর স্পিনার কুলদীপ যাদব।

আগামী ২৩ শে জুন থেকে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ১৮ জুন। এরপর ২২ জুন লন্ডন থেকে সরাসরি ওয়েস্ট ইন্ডিজে উড়ে যাবে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের কোচ কে থাকবেন, সেটা এখনো ঘোষণা করা হয়নি। চ্যাম্পিয়নস ট্রফি শেষে চুক্তির মেয়াদ শেষ হবে বর্তমান কোচ অনিল কুম্বলের। সফরের আগে নতুন কোচ নির্বাচন না হলে কুম্বলেই দায়িত্ব চালিয়ে যেতে পারেন।

ক্যারিবীয়ান সফরে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে শতক হাঁকানো ওপেনার রোহিত শর্মাকে। বিশ্রামে রাখা হয়েছে পেসার জাসপ্রিত বুমরাহকে।

দলে তিন পেসার হিসেবে থাকছেন ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও উমেশ যাদব। আর স্পিন আক্রমণে থাকবেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, কেদার যাদব, ঋষভ পান্থ, উমেশ যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ১৬ জুন ২০১৭
এমআরপি


শীতের বাহারি পিঠার স্বাদ নিতে দোকানে দোকানে শহুরে মানুষ
ইভটিজিংয়ের প্রতিবাদ করায় নারী সাংবাদিকের উপর হামলা
খিলগাঁওয়ে গুলিবিদ্ধ ‘ডাকাতের’ মৃত্যু
শিল্পী বারী সিদ্দিকী আর নেই
জমকালো আয়োজনে বার্জার অ্যাওয়ার্ড প্রদান

Alexa