নিরাপদ সড়কের দাবিতে অস্ট্রেলিয়ায় মানববন্ধন

আসাদুজ্জামান খান, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি গবেষকদের মাবনবন্ধন। ছবি: বাংলানিউজ

নিরাপদ সড়কের দাবিসহ বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে মানববন্ধন করেছেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়ালেসে অধ্যয়ণরত গবেষকেরা।

শুক্রবার (৩ আগস্ট) এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনের পর গবেষকেরা অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে অনতিবিলম্বে আমাদের তরুণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বাংলাদেশ পুলিশের অন্যায় আচরণ বন্ধেরও দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ হাইকমিশন অস্ট্রেলিয়া স্মারকলিপি গ্রহণ করেছেন এবং বাংলাদেশ স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে তাদের আশ্বাস্ত করেছেন।

ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়ালেসের পক্ষে স্মিতা তাসনিম বলেন, প্রতিবছর সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে। অদক্ষ চালক, ফিটনেসবিহীন গাড়িও ট্রাফিক আইনের অবমাননার জন্য দায়ী। আমরা এই সমস্যার দ্রুত সমাধাণের দাবি জানাচ্ছি।

স্মিতা আরো বলেন, আমরা কোনো রাজনৈতিক অঙ্গসংগঠনের অংশ নই এবং অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে বাংলাদেশের সচেতন নাগরিক হিসেবে, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাচ্ছি। এই সমস্যার দ্রুত সমাধান হোক ।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র বিক্ষোভ
মহাসড়কেও ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না: আইজিপি
মানবতাবিরোধী অপরাধে পটুয়াখালীর ৫ জনের ফাঁসি
শেভিং টিপস 
নারায়ণগঞ্জে ছাত্র আন্দোলনে পুলিশের মামলা
তাইওয়ানে হাসপাতালে অগ্নিকাণ্ডে ৯ জনের মৃত্যু
শ্যামনগরে ঘের ব্যবসায়ীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা 
শোক দিবস ঘিরে কালো তোরণ ছেয়ে গেছে বরিশাল
শান্তিবাড়ির প্রাকৃতিক ‘জামরুল’
মানবতাবিরোধী অপরাধে পটুয়াখালীর ৫ জনের রায় পড়া শুরু  
লোকসভার সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির জীবনাবসান