লিবিয়ায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন

শায়মা জাহান তিথি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিবিয়ায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন

ত্রিপোলি থেকে: যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, ত্রিপলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে।

লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী আয়োজিত শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনের মাধ্যমে কর্মসূচির প্রথম পর্বের সূচনা হয়।

অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। এ পর্বে ত্রিপলীতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও সব স্তরের প্রবাসী নাগরিকদের পরিবার-পরিজনসহ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতের সভাপতিত্বে আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী তাঁর বক্তব্যে বলেন, দিবসটি উদযাপনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শ সম্পর্কে জানতে পারবে।
তিনি জানান, বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে, যা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রক্রিয়ায় একটি ঐতিহাসিক মাইলফলক।
   
আলোচনা সভায় বক্তব্য রাখেন- দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মো. মোজাম্মেল হক, কাউন্সেলর (শ্রম) আ স ম আশরাফুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মো. আলম মোস্তফা এবং কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. আমির হোসাইন।  

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হওয়ার প্রত্যয় ব্যক্ত করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৫৩১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
আরএ

আজারবাইজানের জাদুঘরে কোরআনের ক্ষুদ্রতম পাণ্ডুলিপি
‘আমি হাসিনা দাদুর মতোই প্রধানমন্ত্রী হতে চাই’
সরকার দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়েছে
‘এসিআই’ আগামীর সম্ভাবনার দ্বার
কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ৩ দালালের দণ্ড
‘গরবা আওয়ামী লীগ’ থেকে দূরে থাকুন: সুজন
প্লাস্টিক খেলনায় ট্যারিফ মূল্য বাড়ানোর প্রস্ত‍াব
ঢাকা-চট্টগ্রাম রুটে অত্যাধুনিক ‘স্টার লাইন’ এসি বাস
ওমানে ‘বাংলাদেশ স্কুল’ মাঠের উন্নয়ন এগিয়ে চলছে

Alexa