মালয়েশিয়ার পেনাংয়ে ২৬ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক ব্যক্তিদের জুরু ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে পাঠানো হয়েছে

মালয়েশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলী রাজ্য পেনাংয়ের বিভিন্ন স্থানে টানা ১২ ঘণ্টার অভিযানে ৭৮ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এদের মধ্যে বাংলাদেশি রয়েছেন ২৬ জন। 

শনিবার (১৬ ডিসেম্বর) রাত ১টা থেকে রোববার (১৭ ডিসেম্বর) দুপুর ২টা পর্যন্ত অভিযানে এদের আটক করা হয়।

পেনাং পুলিশের একজন মুখপাত্র স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, ‘অপস ইকরা’ নামে ১২ ঘণ্টার এই অভিযান চলে পেনাংয়ের সেবারাং জায়া এবং বাটাওয়ার্থ এলাকার বিভিন্ন স্থানে। এতে তিন বছর বয়সী একটি কন্যাশিশুসহ মোট ৭৮ জনকে আটক করা হয়। হাউজিং এলাকা, ফ্যাক্টরি থেকে শুরু করে খাবারের দোকানগুলোতেও অভিযান চলে।

তিনি এলাকাভেদে অভিযানের বিস্তারিত তুলে ধরে জানান, তামান দেসা সেম্বিলাং এলাকায় অভিযানে ১৪০ জন বিদেশির কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে ১৫ জনের কাগজপত্র পাওয়া যায়নি। যার মধ্যে ১০ জন রয়েছেন বাংলাদেশি। এছাড়া বাকি পাঁচজনের মধ্যে তিনজন ইন্দোনেশিয়ান এবং একজন করে মায়ানমার ও নেপালের।

বাটাওয়ার্থের জালান বাগান লালাংয়ের একটি প্লাস্টিক ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ১৬ জনকে আটক করা হয়। যার মধ্যে তিনজন বাংলাদেশি।

খাবারের দোকানগুলোতে অভিযান চালিয়ে মোট ২১ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। যার মধ্যে আটজন বাংলাদেশি। এদের কারও কাছে সঠিক তথ্য পাওয়া যায়নি।

জর্জ টাউনের বিনোদনকেন্দ্রগুলো থেকে আরও ২৬ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। এদের মধ্যে পাঁচজন বাংলাদেশি। এখানে আটক হওয়া লোকদের মধ্যে ৩ বছর বয়সী ইন্দোনেশিয়ান একটি কন্যাশিশু রয়েছে।

অবৈধদের নিয়োগ দেওয়ার অপরাধে পুলিশ এখন পর্যন্ত পাঁচজন স্থানীয় মালিককে আটক করেছে। আরও অধিকতর তদন্তের জন্য আটককৃতদের জুরু ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে পাঠানো হয়েছে বলে জানান প্রশাসনের ওই মুখপাত্র।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এইচএ/

জুরাইনে লোহার অ্যাঙ্গেলে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু
আমাদের গণিত অলিম্পিয়াড
চাঁদে মানুষের প্রথম পদার্পণ
সাবধানে থাকুন কর্কট, দাম্পত্য দ্বন্দ্ব মকরের
কোটা আন্দোলনের পেছনে বিএনপি-জামায়াত
আ’লীগ নেতাদের দাবির মুখে ওসি বাবুল মিঞাকে প্রত্যাহার
ফেল করায় আত্মহত্যা করলেন ঐশ্বর্য
২০০ টন স্বর্ণসহ নিখোঁজ সেই রুশ জাহাজ দ. কোরিয়ায়
স্বপন হত্যায় রত্না-মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
চসিক পরিচালিত কলেজে পাসের হার ৭০.৭৮ শতাংশ