জেদ্দায় সংবর্ধিত হবেন মুক্তিযোদ্ধারা

ড. মাহফুজ পারভেজ, কন্ট্রিবিউটিং এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ভবন। ছবি: বাংলানিউজ

জেদ্দা (সৌদি আরব) থেকে: মহান বিজয় দিবসে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে দেশটিতে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জানানো হবে। বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানমালায় প্রথমবারের মতো মুক্তিযোদ্ধা সংবর্ধনার সংযোজন করায় জেদ্দায় বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক সাড়া জেগেছে।

কর্মসূত্রে সৌদি আরবে বসবাসরত প্রায় ২০ লাখ বাংলাদেশির অর্ধেক জেদ্দায় কনস্যুলেট জেনারেলের সার্ভিস এলাকায় আওতাধীন। ভিসা ও পাসপোর্ট সার্ভিস ছাড়াও দেশীয়  শিক্ষা, সাংস্কৃতিক বিষয়ক নানা কর্মকাণ্ডে কনস্যুলেট তৎপরতা চালাচ্ছে।

জেদ্দা কনস্যুলেটের কাউন্সেলর মোহাম্মদ কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, জাতীয় দিবসগুলো অত্যন্ত গুরুত্বের সঙ্গে পালিত হয় এখানে, যেন কমিউনিটির সদস্যরা ব্যাপক অংশগ্রহণ করেন। 

তিনি বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানমালার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রবাসীরা উজ্জীবিত হন। প্রবাসে বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জানানোর উদ্যোগও নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।

জেদ্দায় নিযুক্ত কনস্যুলেট জেনারেল সূত্র বাংলানিউজকে জানায়, রিয়াদে নিযুক্ত দূতাবাসের নির্দেশনায় এখানে কর্মরত বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে। প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে গণমাধ্যমের ভূমিকা কিভাবে আরও বাড়ানো যায়, তা নিয়েও চিন্তা-ভাবনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
এমপি/এইচএ/

জবির সাবেক শিক্ষক রাজীব মীর আর নেই
দেশে প্রবাসী বিনিয়োগের প্রতিষ্ঠান বাড়ছে
সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার