বৃটেনে বাংলাদেশের গৌরব বৃটিশ কারি অ্যাওয়ার্ড

প্রবাসে বাংলাদেশ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

বিশ্বমানের এই আসরে নিয়মিতই অতিথি হয়ে আসেন খোদ বৃটেনের প্রধানমন্ত্রীরা। নিয়মিত অতিথি হয়ে এসেছেন সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। একাধিকবার এসেছেন বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে এবং সাবেক মেয়র বরিস জনসনের মতো প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। পাশাপাশি বিনোদন জগতের বড়সড় তারকাদের উপস্থিতি তো থাকেই।

গত ১৩ বছর ধরে সফল আয়োজনের সুবাদে বৃটিশ কারি অ্যাওয়ার্ডস এরইমধ্যে স্বীকৃতি পেয়েছে বৃটেনের কারি শিল্পের ‘অস্কার’ হিসেবে।
 
খোদ বিলেতের বুকে এমন একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের প্রতিষ্ঠাতা একজন বাংলাদেশি। তিনি এনাম আলী এমবিই। বৃটেনের কারি শিল্পের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন ৩০ বছরের বেশি সময় ধরে।
কারি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অতিথি ও বিজয়ীরাকারি অ্যাওয়ার্ড নিয়ে এনাম আলী এমবিই বলেন, এক যুগের বেশি সময় ধরে বৃটেনের মূলধারায় আমাদের বাঙালি কমিউনিটির মুখ উজ্জ্বল করে আসছে বৃটিশ কারি অ্যাওয়ার্ডস। ২০০৫ সালে আমরা যখন এই অ্যাওয়ার্ড শুরু করি তখন অনেকেই ভাবতে পারেননি কারি ইন্ডাস্ট্রি নিয়ে এরকম একটি আয়োজন করা সম্ভব। কঠোর পরিশ্রম আর চেষ্টার জোরে আমরা এগিয়ে যেতে চাই।

গোটা বৃটেনের সেরা কারি রেস্টুরেন্টগুলোকে নানা বিভাগে পুরস্কৃত করা হয় ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসে। কারি শিল্পের নিবেদিত প্রাণ মানুষদের জানানো হয় সম্মাননা।
 
এবার আসছে ২৭ নভেম্বর লন্ডনের বেটারসি পার্কে বসবে বৃটেনের কারি শিল্পের ‘অস্কার’ হিসেবে বিবেচিত ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান।
 
বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এসএনএস

এনেক্স ভবন ঘিরেই নৌকার সরগরম
ঢাকায় আসার পথে বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ
এবার নিষিদ্ধ হলেন গুনাথিলাকা
সিটি ভোটে কারচুপি হলে ৭ বছরের কারাদণ্ড
রাজশাহীতে দুই ট্রাক সরকারি ওষুধ জব্দ, আটক ১
আইটিইউ নির্বাহী সদস্য পদে লড়বে বাংলাদেশ
মধ্যরাতে যাত্রীবাহী লঞ্চে আগুন! 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়
প্রকাশিত হলো 'দীর্ঘস্থায়ী শোকসভা'র আবৃত্তি অ্যালবাম
মাশরাফির হুঙ্কারে টাইগার শিবিরে জয়ের সুবাতাস