বিদ্যুৎ সংযোগে দুর্নীতি করে দালাল ও ইলেকট্রিশিয়ান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা

হবিগঞ্জ: নতুন বিদ্যুৎ সংযোগে পল্লীবিদ্যুৎ অফিসে দুর্নীতি হয় না। দুর্নীতি করে স্থানীয় দালাল ও ইলেক্ট্রেশিয়ানরা। বিশেষ করে গ্রামে বিদ্যুতায়নের ক্ষেত্রে স্থানীয় দালাল ও ইলেক্ট্রেশিয়ানরা যোগসাজস করে হাতিয়ে নেয় বিপুল পরিমাণ অর্থ।

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় পল্লী বিদ্যুৎ অফিসে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় ভুক্তভোগী গ্রাহকদের প্রশ্নের জবাব ও সভাপতির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. ছোলায়মান মিয়া।

তিনি বলেন, ইতিমধ্যে কয়েকজন ইলেক্ট্রেশিয়ানদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ভবিষ্যতেও দুর্নীতির অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। বিদ্যুৎ সংযোগ নিতে দালাল বা মধ্যস্বত্ত্বভোগীদের দারস্থ না হওয়ার জন্য পল্লীবিদ্যুৎ সমিতি মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক পদক্ষেপ নিয়েছে।

সরকার চলতি বছরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে। এছাড়া ১০০ টাকার আবেদন ফি এবং মিটার বাবদ ৪৫০ টাকা জমা দেয়ার পর ৭/১৫ দিনের মধ্যে আবাসিক বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে বলেও জানান তিনি। যেখানে অতিরিক্ত কোনো খরচের প্রয়োজন নেই।

মঙ্গলবার (৮ মে) উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশনের হবিগঞ্জ জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মলয় কুমার সাহা, সহকারী উপ-পরিচালক মো. এরশাদ মিয়াসহ বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কমচারীসহ সেবাগ্রহীতারা।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, মে ০৯, ২০১৮
এইচএমএস/এসআরএস

প্রিয়াঙ্কার জন্মদিনে প্রেমিকের বিশেষ পরিকল্পনা
এক নজরে সব বিশ্বকাপের জয়ী যারা
শিল্পকলায় গুজরাটি সন্ধ্যা
টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!
ফাইনালে সেই পেনাল্টির সিদ্ধান্ত ঘিরে বিতর্ক
বিশ্বকাপজয়ে প্যারিস যেন উৎসবের নগরী 
বিশ্বকাপের সেরা একাদশে এমবাপ্পে-মদ্রিচ-হ্যাজার্ডরা