‘ভিশনারি লিডার অব চেঞ্জ’ পেলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নসরুল হামিদ। ছবি- সংগৃহীত

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খানিজ সম্পদ বিভাগে ইতিবাচক ও সুদূর প্রসারি অবদান রাখার জন্য ‘ভিশনারি লিডার অব চেঞ্জ’ পুরস্কার পেয়েছেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 
 

ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের (বিশ্ব মানব সম্পদ সম্মেলন) পক্ষ থেকে সোমবার (৫ মার্চ) প্রতিমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। এ পুরস্কার গুনগত ও মানসম্পন্ন উন্নয়নের জন্য প্ল্যাটফর্ম তৈরির মধ্য দিয়ে উন্নয়নে অবদান রাখা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সম্মান প্রদর্শন করে।

পুরস্কার গ্রহণকালে প্রতিমন্ত্রী বলেন, উন্নত বাংলাদেশের প্রয়োজন সংক্রান্ত নীতিগত সিদ্ধান্ত এখনই নিতে হবে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে উন্নত ও আধুনিক প্রযুক্তি মানুষের সময় ও অর্থ সাশ্রয় করছে। পাশাপাশি বাংলাদেশের অবস্থানগত ইতিবাচক ভাবমূর্তি তৈরি হচ্ছে।

প্রতিমন্ত্রীর গৃহীত পাওয়ার অ্যান্ড এনার্জি হ্যাকাথন, আইডিয়া প্রতিযোগিতা, ইন্টার্নশিপ, তরুণ উদ্যোক্তা সৃজন, তরুণদের আত্মন্নোয়ন ইত্যাদি উদ্যোগগুলো তরুণদের মধ্যে উৎসাহ সৃষ্টি করে। ইন্টার্নশিপের মাধ্যমে চাকরিতে প্রবেশের পূর্বে সরকারি প্রতিষ্ঠানের কাজের ধারা জেনে তরুণরা নিজেদের দ্রুত প্রস্তুত ও উপযুক্ত করে গড়তে পারছে। ফলপ্রসূ এসব কর্মযজ্ঞের জন্য ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস প্রতিমন্ত্রী নসরুল হামিদকে এ পুরস্কারে ভূষিত করেন।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৮
এমএইচ/এইচএমএস/এসআরএস

মোস্তাফিজে আস্থা রাখছেন জহির খান
দাবাং থি'তে মৌনির ১৫ মিনিট
শুক্রবার কেন্দ্রীয় ১৪ দলের সভা
কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য
যেভাবে সম্পর্কের ইতি টানবেন 
উখিয়ায় রামদাসহ রোহিঙ্গা আটক
বানিয়াচংয়ে ধান কাটা শ্রমিকবাহী বাস খাদে, আহত ১০
কক্সবাজারে প্রশ্ন ফাঁসের অভিযোগে কলেজছাত্র আটক
নৌ-প্রকৌশলী নাজমুলের একদিনের রিমান্ড মঞ্জুর
‘প্রতিহিংসা-পরায়ণ হয়ে তারেককে ফেরাতে চায় সরকার’ 

Alexa