সাভারে ১০ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিতাস গ্যাস

সাভার (ঢাকা): সাভারে বিভিন্ন বাসা বাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় ১০ হাজার পরিবারের গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তপক্ষ।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী সাভার তেঁতুলঝোড়া ইউনিয়নের শ্যামপুর বাজার ও দক্ষিণ শ্যামপুর এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে এ অভিযান চলে।

এসময় আমিনবাজার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযানে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি দল অংশ নেয়।

এলাকাবাসী জানায়, কয়েকমাস আগে ওই দুই এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন কিছু প্রভাবশালী ব্যক্তি। সকালে থেকে বিকেল পর্যন্ত ওই দুই এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এসময় এলাকার গ্যাস সরবরাহ বন্ধ করে তিনটি মুল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয় তিতাস। এসময় কয়েক হাজার পাইপ উদ্ধার করা হয়। পাইপগুলো ছিলো অত্যন্ত নিম্ন মানের। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়।

এ ঘটনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত জানায় এলাকাবাসী।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বাংলানিউজকে জানান, পর্যায়ক্রমে সাভারের সব অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হবে। এছাড়া রাতে অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।

এসময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার তিতাস গ্যাস অফিসের ডেপুটি ম্যানেজার প্রকৌশলী হাদী আব্দুর রহিম, সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অভিযানের যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসআরএস

কমনওয়েলথ সম্মেলন শুরু, যোগ দিলেন প্রধানমন্ত্রী 
টেকনাফে সাড়ে ৫ লাখ ইয়াবা উদ্ধার
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ পার
সাপাহারে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার
বগুড়ায় দুই অটোরিকশার সংঘর্ষে প্রাণ গেলো শিশুর
সৌদিতে নিহত লক্ষ্মীপুরের সহোদরের বাড়িতে শোকের মাতম
ঢাবি সিন্ডিকেট নির্বাচনে ১২ পদে নীল দল জয়ী
জাবিতে শিক্ষা কার্যক্রম গতিশীল রাখার দাবিতে মানববন্ধন
মাদাম তুসোতে করণ জোহরের ইতিহাস
বড়লেখায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

Alexa