মার্চে ৪ দিনের বিড এক্সপো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্রেডা’র চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন সংবাদ সম্মেলন করে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আগামী ১ মার্চ ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী বিড এক্সপো অ্যান্ড ডায়লগ-২০১৮। এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারত, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়াসহ ১৪টি দেশের ২২০টি বিদ্যুৎ সাশ্রয়ী, টেকসই, আধুনিক ও পরিবেশবান্ধব শিল্প ও প্রযুক্তি নির্মাতা ও সেবাদাতা প্রতিষ্ঠান অংশ নেবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই এক্সপো অ্যান্ড ডায়ালগের আয়োজন করছে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা)। রোববার (২৮ জানুয়ারি) রাজধানীতে স্রেডার কার্যালয়ে কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন সংবাদ সম্মেলন করে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্রেডার সদস্য অতিরিক্ত সচিব সিদ্দিক যোবায়ের, পাওয়ার সেলের পরিচালক শেখ মুনির আহমেদ, বিআইএফএফএল’র সিইও এসএম ফরমানুল ইসলাম।

হেলাল উদ্দিন জানান, বিআইসিসিতে আয়োজিত এ এক্সপোতে বিদ্যুৎ সাশ্রয়ী ইন্ডাস্ট্রিয়াল যন্ত্রপাতি, সৌরপ্রযুক্তি, কেবল, হাইব্রিড সিলিং ফ্যান, এলইডি, এয়ারকন্ডিশন সিস্টেম, লেড ফ্রি কালার, ইলেক্ট্রো মেকানিক্যাল, প্লাম্বিং, ইটিপি, এসটিপি, পরিবেশবান্ধব বিল্ডিং ফিটিংস, অফিস ইন্টেরিয়র, হিট কন্ট্রোল প্রযুক্তি, কম্পিউটার নিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপণ, বিল্ডিং অটোমেশনসহ বিদ্যুৎ ও নির্মাণশিল্পের আধুনিক মেশিনারিজের প্রদর্শনী হবে।

আয়োজনে প্রদর্শনীর পাশাপাশি সেক্টরভিত্তিক ছয়টি সেমিনার ও টেকনিক্যাল সেশন থাকছে বলে জানান হেলাল উদ্দিন।

আয়োজনের মূল লক্ষ্য সম্পর্কে বলা হয়েছে- জ্বালানি সাশ্রয়ী সবুজ প্রযুক্তির ব্যবহার বাড়াতে সরকার ও উদ্যোক্তাদের মধ্যে দূরত্ব কমানো এবং বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে উদ্বুদ্ধ করা।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এসআই/এইচএ/

মাতৃভাষায় ৫ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বই, দরকার প্রশিক্ষণ
ফেনীতে কাভার্ডভ্যানের ধাক্কায় চালক-হেলপার নিহত
মেঘালয়ের পথে বাংলাদেশের বাস 
বসন্তকে স্বাগত জানায় ‘গোল্ডেন শাওয়ার’
মহেশখালীতে আনসার সদস্যের মৃত্যু
অবশেষে ট্রুডোকে নিয়ে মোদীর টুইট!
বগি লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে সিলেটের যোগাযোগ বন্ধ
যৌন অসদাচরণ: ইউনিসেফ থেকে জাস্টিন ফরসাইথের পদত্যাগ
শিক্ষা প্রশাসনে ‘শুদ্ধি অভিযান’
ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১ জনের মৃত্যু




Alexa