বরিশালে অটোরিকশা গ্যারেজে বিদ্যুৎ বিভাগের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ বিভাগের অভিযানে জব্দ হওয়া মালামাল

বরিশাল: অবৈধভাবে ব্যাটারি চালিত অটোরিকশা চার্জ দেওয়ার অভিযোগে বরিশাল নগরের রুপাতলী এলাকার একটি গ্যারেজে অভিযান চালিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো-১)।

কোতোয়ালি মডেল থানা পুলিশের সহযোগিতায় বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে ওই এলাকার উকিলবাড়ি সড়কে মো. ইলিয়াস হোসেনের গ্যারেজে অভিযান চালানো হয়।

এ সময় প্রায় ৮০টি গাড়ি চার্জ দেওয়া গ্যারেজটি থেকে অটোরিকশার ৬১টি ব্যাটারি চার্জার, ২০ মিটার সার্ভিস তার ও ২০ মিটার অন্যান্য লোডের তার জব্দ করা হয়। এছাড়াও গ্যারেজটিতে মিটার ছাড়া অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের পাশাপাশি বিদ্যুৎ চুরির নানান কৌশল দেখতে পায় বিদ্যুৎ বিভাগ।

ওজোপাডিকো-১ এর ফিডার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, উকিলবাড়ি সড়কের বাসিন্দা মৃত করিম আলী মাঝির ছেলে ইলিয়াস হোসেনের নামে ওই গ্যারেজে একটি বৈদ্যুতিক মিটারের সংযোগ রয়েছে।

তবে এর বাহিরে গ্যারেজটিতে মিটার ছাড়া সরাসরি লাইন দিয়ে বিদ্যুৎ ব্যবহার ও সার্ভিস তার ট্যাপ করে ৪ জায়গা থেকে বিদ্যুৎ চুরি করে আসছিলো। অভিযানের সময় মিটার বিহীন অবৈধ সংযোগ থেকে ১৫টি অটোরিকশা একত্রে চার্জ দেওয়া অবস্থায় পাওয়া যায়।

বর্তমানে এখানে থাকা বৈদুতিক মালামাল জব্দ করা হয়েছে। তবে অভিযানের আগেই সবাই পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ ঘটনায় বিদ্যুৎ আইনে নিয়মিতো মামলার পাশাপাশি চুরি হওয়া বিদ্যুতের মূল্যের রিকোভারি হিসেবে জরিমানা করা হবে বলেও জানান ফিডার ইনচার্জ শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
এমএস/জিপি

এসবি ইন্সপেক্টর মামুন হত্যায় তিনজনের স্বীকারোক্তি
মাস ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম
বেনাপোল বন্দর দিয়ে আরও ১০০ মহিষ আমদানি
পিরোজপুরে জিহাদি বই ও ম্যাগা‌জিনসহ আটক ১
পেরেরার শতকে সমতায় শ্রীলঙ্কা
যশোর বোর্ডে ইংরেজির ধাক্কা, কমেছে পাসের হার
হামলার প্রতিবাদে ঢাবিতে শিক্ষকদের সংহতি সমাবেশ
হবিগঞ্জে পাসের হার ৫৭.৭৫ শতাংশ
পিছিয়েই যাচ্ছে ময়মনসিংহ গালর্স ক্যাডেট কলেজ
অন্তর্দ্বন্দ্ব সামলাতে না পেরে সরকারের বিরুদ্ধে বদনাম