বিদ্যুতের দাম ১০.৩৬ শতাংশ বাড়াতে চায় ওজোপাডিকো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুতের দাম ১০.৩৬ শতাংশ বাড়াতে চায় ওজোপাডিকো

ঢাকা: গ্রাহক পর্যায়ে গড়ে ১০.৩৬ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব করেছে ঢাকা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। প্রস্তাব অনুযায়ী ইউনিট প্রতি দাম দাঁড়ায় দশমিক ৬৬ টাকা।

বর্তমান বিদ্যুতের পাইকারি দরের ভিত্তিতে এই প্রস্তাব করেছে ওজোপাডিকো। নতুন করে পাইকারি দাম বৃদ্ধি হলে যোগ করে বৃদ্ধির আবেদন করেছে খুলনা, ফরিদপুর ও বরিশাল অঞ্চলের ২১ জেলায় বিতরণের দায়িত্বে থাকা কোম্পানিটি।

মঙ্গলবার (৩ অক্টোবর) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) গণশুনানিতে এ প্রস্তাব তুলে ধরেন ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ডিজিএম (বাণিজ্যিক) রবীন্দ্রনাথ দত্ত।

...প্রস্তাবে বলা হয়েছে পিডিবি ইতোমধ্যে পাইকারি বিদ্যুতের দাম বৃদ্ধির জন্য আবেদন করেছে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে গণশুনানিতে বিইআরসি কারিগরি মূল্যায়ন কমিটি দাম বাড়ানোর সুপারিশ করেছে। পাইকারি দাম বাড়লে সমন্বয় করে দাম বাড়ানোর আবেদন করছি।

রবীন্দ্রনাথ দত্ত বলেন, বেশি দামে বিদ্যুৎ কিনে কম দামে বিক্রির কারণে ২০১৬-১৭ অর্থবছরে ৭১ কোটি ৬৩ লাখ টাকা লোকসান হয়েছে। এতে করে ২০১৬-১৭ অর্থবছরে ডিএসএল বাবদ সরকারকে ১৩ কোটি ৬৮ লাখ টাকা জমা দেওয়ার কথা থাকলেও সম্ভব হয়নি। জমা দেওয়া হয়েছে মাত্র ১ কোটি ১২ লাখ টাকা।

...গণশুনানি গ্রহণ করছেন বিইআরসি চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য মিজানুর রহমান, রহমান মুরশেদ, আবদুল আজিজ খান ও মাহমুদউল হক ভুইয়া।

ক্যাব, ব্যবসায়ী সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
এসআই/এমজেএফ

সৈয়দপুরে অসুস্থ জাসদ নেতাকে দেখতে গেলেন তথ্যমন্ত্রী
‘ফের চালু হচ্ছে খাদ্য বান্ধব কর্মসূচি’
মানুষের ছবি তুলতেই বেশি পছন্দ তাপস বড়ুয়ার
টেকনাফে ১১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার
পাংশায় অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার
‘কিক টু’তে জ্যাকলিন!
প্রধানমন্ত্রীর জনসভায় জাতীয় নির্বাচনের শোডাউন
সেঞ্চুরির দেখা পেলেন বিজয়
২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে
‘বাঘি টু’ নিয়ে হাজির টাইগার (ভিডিও)




Alexa