রাজনৈতিক সমাবেশে ওসির অনুমতি লাগবে কেন?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, রাজনৈতিক সভা-সমাবেশের জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অনুমতি নিতে হবে কেন? এটা গণতন্ত্রের জন্য হুমকি।

তিনি বলেন, এ জন্য স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অনুমতিই যথেষ্ট। এ জন্য কারও অনুমতির প্রয়োজন থাকার কথা নয়।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস-২ এ নবনির্মিত মমতাজ আহমেদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন,‘বিকেলে চান্দিনা উপজেলায় পৌর এলডিপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন হওয়ার কথা ছিলো। তা বন্ধ করে দিয়েছে পুলিশ। রাজনৈতিক সভা-সমাবেশের জন্য পুলিশের অনুমতি নিতে হবে কেন? এটা গণতন্ত্রের জন্য হুমকি।’

সাবেক এ মন্ত্রী বলেন, ‘পুলিশের সামনে মুক্তিযোদ্ধাকে হত্যার উদ্দেশে হামলা করবে সন্ত্রাসীরা, এজন্য দেশ স্বাধীন করিনি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই।

যার কর্মীরা মুক্তিযোদ্ধাকে হত্যা করতে চায়! পুলিশ ও ইউএনও অফিসের পাশে, আগে-পেছনে একাধিক পুলিশ অফিসার এমনকি ওসির উপস্থিতিতে এ ধরনের হামলা আমি কল্পনাও করতে পারি না। তারা দেশের ক্ষতি করেছে, আওয়ামী লীগের ক্ষতি করেছে।’

অনুষ্ঠানে কলেজ প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদ সভাপতি, এলডিপির মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ বলেন, ‘একজন বীর বিক্রমকে হত্যার উদ্দেশে হামলা করা হয়েছে। এ বিচারের ভার আমি চান্দিনাবাসীর কাছে দিলাম। জনগণ আগামী নির্বাচনে ভোটের মাধ্যমেই এর বিচার করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের আজীবন দাতা সদস্য মিসেস মমতাজ আহমেদ, পরিচালনা পর্ষদ সদস্য সুলতান মঈন আহামেদ রবীন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-কলেজ অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম ভূঁইয়া, সঞ্চালনা করেন কলেজের আইসিটি বিভাগের প্রভাষক মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা উত্তর জেলা এলডিপির সভাপতি কেএম শামসুল হক মাস্টার, চান্দিনা উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আতিকুর রহমান, কেন্দ্রীয় গণতান্ত্রিক যুবদল সহ-সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের, চান্দিনা পৌর এলডিপির আহ্বায়ক মো. শাহ আলম, চান্দিনা পৌর গণতান্ত্রিক যুবদল সাধারণ সম্পাদক মো. জামশেদ আহমেদ জাকি, গণতান্ত্রিক যুবদল নেতা মো. মনির হোসেন শানু, মো. সাজ্জাদ হোসেন প্রমুখ।

এর আগে দুপুরে চান্দিনা পাইলট স্কুল খেলার মাঠ সংলগ্ন সড়কে এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল অলি আহমদের গাড়ি ভাঙচুর করা হয়। চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস-২ এ নবনির্মিত মমতাজ আহমেদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যাওয়ার পথে তার গাড়িতে ইট-পাটকেল ছুড়ে দুষ্কৃতিকারীরা। এতে তাকে বহনকারী গাড়িটির (ঢাকা মেট্রো-ঘ-১৩-৪৬৪৬) পেছনের গ্লাস ভেঙে যায়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
ওএইচ/

শ্রীবরদীতে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু
স্বর্ণ চোরাচালান মামলায় বিমান কর্মকর্তা কারাগারে
মেঘনায় নিখোঁজ ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
মেঘনার জোয়ারে ভোলায় ফেরি চলাচলে বিঘ্ন, উভয় পাড়ে জট 
খালেদা আপিল শুনানি সোমবার পর্যন্ত ‍মুলতবি
এক্সেল লোড নিয়ন্ত্রণে শিথিলতা চান মেয়র নাছির
ইউনাইটেডে খালেদার চিকিৎসা চায় সুপ্রিম কোর্ট বার
খালেদার চিকিৎসার দাবি ১১০১ চিকিৎসকের
সিএজি পদে নিয়োগ পেলেন অর্থসচিব মুসলিম চৌধুরী
বিশ্বকাপ ফাইনালের বিজয়ীরা