সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সব দায় সরকারকেই নিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার বলেছেন, ‘আগামী সোমবার (৩০ জুলাই) সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সব দায় সরকারকেই নিতে হবে। কারণ এ নির্বাচনের মাধ্যমেই আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে কি না তার ইঙ্গিত দেবে। শুধু বিএনপি নয় এখন সাধারণ মানুষও দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় না। সাধারণ মানুষও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।’  

সোমবার (৯ জুলাই) দুপুরে বরিশাল শহরের একটি রেস্তোরাঁয় নিউজ এডিটর কাউন্সিল বরিশালের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার বলেন, ‘খুলনা ও গাজীপুরে যে নির্বাচন হয়েছে তা যদি বরিশালেও হয় তবে শঙ্কা থাকাটাই স্বাভাবিক। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি অনেকটা আনুষ্ঠানিকভাবেই নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন নির্বাচনে জয়লাভ করতে গিয়ে যেন দলের কোনো বদনাম না হয়। সে ক্ষেত্রে বরিশালের নির্বাচন সুষ্ঠু হওয়াটা প্রয়োজন, কিন্তু শেষ পর্যন্ত আওয়ামী লীগ কি করে সেই বিষয়ট নিয়ে আমি শঙ্কিত।’

তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনের অংশ হিসেবে এ সিটি নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। খুলনা-গাজীপুরের ভোট দেখে আমরা হতবাক হয়েছি। বরিশালে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই। সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের জয় হবেই।

বরিশাল সিটির প্রথম মেয়র থাকাকালীন সময়ের উন্নয়নের চিত্র তুলে ধরে সরওয়ার বলেন, আমি চাই বরিশালের উন্নয়নে অসমাপ্ত কাজগুলো শেষ করতে। আর সেই লক্ষ্যে আমি কাজ করে যাবো। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আনোয়ারুল হক তারিন, খেলাফত মজলিশের মেয়র প্রার্থী অধ্যাপক একেএম মাহবুব আলম, জেলা খেলাফত মজলিশের সভাপতি নুরুল আলম পারভেজ, নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের সভাপতি হাসিবুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এমএস/আরআইএস/

মুরগি খাওয়ার অপরাধে অজগর পেটালেন গৃহকর্তা
সৈয়দপুরে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন, টাকা দাবির অভিযোগ
এরশাদের সঙ্গে শ্রিংলার বৈঠক
জলাবদ্ধতা ইস্যুতে সিডিএর পরিকল্পনা জানতে চেয়েছে চসিক
নীলফামারীতে শিশু নির্যাতন প্রতিরোধে সংলাপ
খালেদাকে রাজনীতি থেকে সরানোর চক্রান্ত চলছে
‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপিই ককটেল হামলা ঘটিয়েছে’
দুবাইতে একান্তে সময় কাটাচ্ছেন সালমান-জ্যাকলিন
নিজ ওয়ার্ডে ইভিএম চাইলেন আ’লীগের মেয়র প্রার্থী
ভোলায় ইলিশা ফেরিঘাট প্লাবিত