সরকার ভোট ভোট খেলা শুরু করেছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন গয়েশ্বর রায়/ছবি: শাকিল

ঢাকা: ক্ষমতাসীনরা নিজেদের অপকর্ম ঢাকতে ভোট ভোট খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে কেরানীগঞ্জের স্বেচ্ছাসেবক ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, এখন ভোট ভোট খেলা চলছে। ভোট ভোট খেলে তাদের (সরকার) অপকর্মগুলো আড়াল করতে চায়। মনে হয় বাংলাদেশ একজনের। তার নাম শেখ হাসিনা। একটি পার্টির- আওয়ামী লীগের। এটা যদি দেশের মানুষ ভাবতে শুরু করে। আর সেই ভাবনা থেকে যদি মানুষ ভারতের বিরুদ্ধে বিদ্রোহ করে, সেই দায়টা কার?

এখন নির্বাচনের বাতাস তোলা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, একটি পত্রিকায় দেখলাম, বিএনপির ৩শ আসনের প্রার্থীর নাম ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের টেবিলে। তারেক রহমানের টেবিলে ৩শ নাম কেনো? কমপক্ষে ৯শ নাম আছে। আবার ওই প্রতিবেদনে ৫ থেকে ৬ জনের মৃত মানুষের নামও রয়েছে।

‘যেদিন নিউজটি হয়, ওইদিন বিকেলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে আমার টেলিফোনে কথা হয়। ওনার কাছে আমি জানতে চাইলাম। আপনি কি নির্বাচনের প্রস্তুতি নিয়ে ফেললেন? উনি শুনে, হাসলেন। আমি আলমারি ও টেবিল তন্নতন্ন করে খুঁজলাম। কিন্তু কোনো নামের তালিকা খুঁজে পেলাম না! ওনারা কোথা থেকে পেলেন? তারা যদি আমাকে একটু দিতেন তাহলে উপকৃত হতাম।’
 
কোটা প্রসঙ্গে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, নৃ-তাত্ত্বিক জাতি গোষ্ঠী ও মুক্তিযোদ্ধাদের নামে কোটা পদ্ধতির অপব্যবহার হচ্ছে। এ কারণে দেখা যাচ্ছে, সচিবও ভুয়া মুক্তিযুদ্ধের সনদ নিয়ে তার চাকরির মেয়াদ অতিক্রম করছেন।
 
নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বাসার মধ্যে না থেকে স্বৈরাচার সরকারকে হটাতে মাঠে-ঘাটে নামতে হবে। কারণ আন্দোলনের বিকল্প নেই। জনগণ সুযোগ পেলে জবাব দিতে প্রস্তুত। এই সু্যোগটা সৃষ্টি করতে হবে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে। 

স্বেচ্ছাসেবক ফোরামের সভাপতি মো. সোহেল রানার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, নিপুণ রায় চৌধুরী, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমএইচ/এএ

নিম্নমানের সামগ্রী ব্যবহার: কাজ বন্ধ করে দিলো স্থানীয়রা
কণ্ঠশিল্পী বেবী নাজনিন হাসপাতালে
জামিন জালিয়াতি করে মুক্তি, ফের গ্রেফতার 
ফুলগাজীতে ভারতীয় শাড়ি-থ্রি পিস জব্দ
‘ভিসির বাসভবনে হামলাকারী শনাক্তদের মামলা দেওয়া হচ্ছে’
দায়ী ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে পদক্ষেপ নেবে সিইউজে
সত্যিকারের সেবক নির্বাচিত করবে জনগণ
আইনমন্ত্রীর বনানীর বাসায় প্রধানমন্ত্রী
 পানিতে চুবিয়ে শিশু হত্যার ঘটনায় গ্রেফতার ২
ভারী বৃষ্টিপাতে চীনে ৬৭০ ফ্লাইট বাতিল