তৃণমূলের নেতারাই প্রকৃত দলের লোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু (ফাইল ফটো)

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ২০০৯ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে জেলা পরিষদকে শক্তিশালী করার কাজে হাত দেন এবং তৃণমূল জনপ্রতিনিধিদের ভোটে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচনের আইন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন, যারা তৃণমূলে জনসেবা করেন, তারাই আসল সেবক। আর তৃণমূলের নেতারাই প্রকৃত দলের লোক।

শনিবার (০৭ জুলাই) বিকেলে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পরিষদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে জেলার উন্নয়ন কর্মকাণ্ডের সমন্বয়ের জন্য জেলা গভর্নর সিস্টেম চালু করার দ্বারপ্রান্তে পৌঁছেছিলেন। কিন্তু তা চালু করার আগেই স্বাধীনতা বিরোধীদের চক্রান্তে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

তিনি বলেন, এদেশ থেকে আওয়ামী লীগের নাম মুছে ফেলার জন্য শুধু বঙ্গবন্ধুকে নয়, বঙ্গবন্ধুর পর যারা আওয়ামী লীগের নেতৃত্ব দিতে পারেন এমন নেতাদেরও জেলখানায় হত্যা করা হয়েছিল। কিন্তু তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের শেকড় থাকায় ২১ বছর পর আওয়ামী লীগ আবার ১৯৯৬ সালে ক্ষমতায় আসে।

শিল্পমন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই।

পদ্মা সেতু, পায়রা বন্দর এবং দক্ষিণাঞ্চলে রেল লাইন চালু করতে হলে আগামী নির্বাচনে অবশ্যই আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। আওয়ামী লীগ নির্বাচিত হতে না পারলে উন্নয়ন কর্মকাণ্ড থেমে যাবে বলে উল্লেখ করেন আমির হোসেন আমু।

ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন, ঝালকাঠির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার জোবায়েদুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমএস/টিএ

গাজীপুরে অটোরিকশাচালক খুন
মিসৌরিতে নৌকাডুবে নিহতদের ৯ জন একই পরিবারের
চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত 
হাতীবান্ধায় 'বন্দুকযুদ্ধে' মাদক বিক্রেতা গুলিবিদ্ধ
গন্ধগোকুলের পেটের ‘কফি’র চাহিদা সর্বাধিক
খুললো আলেকজান্দ্রিয়ার সেই রহস্যময় গ্রানাইট-কফিন
উদ্বোধনের আগেই তিস্তা সেতুর সংযোগ সড়কে ধস
না.গঞ্জে দুই নৈশপ্রহরীকে হত্যার পর ডাকাতি
ভেড়ামারায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
বিষ দিয়ে ঘাস পোড়ানোয় কমছে জমির উর্বরতা