ইউনাইটেডে খালেদার চিকিৎসার দাবিতে স্মারকলিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

ঢাকা: রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা ও ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে মহানগর উত্তর বিএনপি।

বৃহস্পতিবার (১৪ জুন) ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি দল জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে কারাগারে আটকিয়ে রেখে শারীরিক ও মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। মামলায় জামিন হওয়া সত্ত্বে কারসাজি করে জামিন আটকিয়ে রাখা হয়েছে। খালেদা জিয়ার প্রতি এমন অমানবিক ও নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, গত ৫ জুন খালেদা জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) এ ৫/৬ মিনিট অজ্ঞান হয়ে পড়েছিলেন। কারাকর্তৃপক্ষ বরাবরই তার চিকিৎসার বিষয়টি অবহেলা করে আসছে। স্মারকলিপিতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো ও খালেদা জিয়ার পছন্দমতো ইউনাইটেড হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসার দাবি জানানো হয়। একইসঙ্গে তার নামে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে ঈদের আগেই তাকে মুক্তির দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এমআই/ওএইচ/

কবি সুফিয়া কামালের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি সুফিয়া কামালের জন্ম

মুখোমুখি রাশিয়া-মিশর
মকরের অর্থকষ্ট, সিংহ ক্ষুদ্র ব্যবসায়ীর দুশ্চিন্তা
আটপাড়ায় পিকআপ ভ্যানের ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
রাশিয়ার বিপক্ষে মিশর একাদশে সালাহ
সোনাইমুড়ীতে বাসচাপায় শিশুর মৃত্যু
পোল্যান্ডকে হারিয়ে সেনেগালের দাপুটে শুরু
নাগরপুরে ভাইয়ের হাতে ভাই খুন
ওয়ানডেতে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড গড়লো ইংল্যান্ড
ব্যবধান কমালো পোল্যান্ড