এটাই এ সরকারের শেষ বাজেট: দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

টাঙ্গাইল: ২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেটই বর্তমান অবৈধ সরকারের জন্য শেষ বাজেট বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, তথাকথিত অর্থমন্ত্রী একটা বাজেট দিয়েছেন। এ বাজেট প্রতারণার। এ বাজেটে মানুষের সঙ্গে নির্মম রসিকতা করা হয়েছে। মানুষকে তাক লাগানোর লক্ষ্যে এ প্রতারণার বাজেট দেয়া হয়েছে। আমরা জানি এ বাজেট কার্যকর করার ক্ষমতা বর্তমান অবৈধ সরকারের নেই।
 
শনিবার (৯ জুন) সন্ধ্যায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে এবং দলটির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নে জেলা বিএনপির কোষাধ্যক্ষ টাঙ্গাইল-৩ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী মাইনুল ইসলাম এ অনুষ্ঠানের আয়োজন করেন।
 
দুদু বলেন, আগামী দিনে আমরা যে বাজেটটি প্রত্যাশা করি, সে বাজেটে বর্তমান সরকারের আর নিয়ন্ত্রণ থাকবে বলে আমার মনে হয় না।
 
সরকার কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে অমানবিক আচরণ করছে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়ার সঙ্গে সরকার যে আচরণ করছে, এটি একেবারেই প্রতিপক্ষকে ধ্বংস করার অভিপ্রায়। গণতান্ত্রিক রাষ্ট্রে একজন বিরোধী দলীয় নেত্রী কারাগারে যে সুযোগ-সুবিধা ভোগ করেন তার ছিটেফোঁটাও তাকে দেয়া হচ্ছে না। কারণ দেশে এখন গণতন্ত্র নেই।
 
ইফতারের আগে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় নিহত যুবদলের নেতা মালেকের পরিবারকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অর্থ সহায়তা দেওয়া হয়।
 
ঘাটাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি সিরাজুল হক সানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা।

এসময় আরো বক্তব্য রাখেন-বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মোহাম্মাদ আলী, টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আনিছুর রহমান, খন্দকার রাশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান শফিক, জেলা বিএনপির কোষাধ্যক্ষ মাইনুল ইসলাম, জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান জুয়েল প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জুন ০৯, ২০১৮
এমএইচ/আরবি

কেমন হতে পারে বাংলাদেশ টেস্ট স্কোয়াড!
গোলশূন্য প্রথমার্ধ কাটালো মিশর-উরুগুয়ে
শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, ঈদ শনিবার
প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ, ঈদের জামাত সকাল ১০টায়
শেষ বিকেলে সদরঘাটে ঘরমুখো মানুষের ঢল
শেষ মুহূর্তে ফুটপাতে বেশ চলছে ঈদ কেনাকাটা
জন্মদিনে সাইড বেঞ্চে সালাহ
সহজ সুযোগ মিস করলেন সুয়ারেজ
ইরানের সামনে ছন্দে থাকা মরক্কো
শিমুলিয়ায় সিবোটে অতিরিক্ত ভাড়া আদায়