এ বাজেট জনসন্তোষ ও উন্নয়নের: হাছান মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

ঢাকা: প্রস্তাবিত বাজেটকে জনসন্তুষ্টি ও উন্নয়নের বাজেট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, জনগণের কল্যাণের কথা চিন্তা করেই সরকার এ বাজেট দিয়েছে। বাজেটকে ভোটার তুষ্টির বাজেট বলা হচ্ছে। মনে রাখতে হবে এদেশের ভোটাররা জনগণের বৃহৎ অংশ। মোট জনসংখ্যার ১২ কোটি মানুষ ভোটার। তাই এটা জনসন্তুষ্টির বাজেট।

শুক্রবার (৮ জুন) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। উন্নয়নের গণমুখী বাজেটের জন্য প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে। 

আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, এই জনতুষ্টির বাজেটে দেশের জনগণ খুশি হয়েছে কিন্তু বিএনপি খুশি হয়নি। বিএনপি খুশি হয়নি। কারণ, বাজেটে জনগণ খুশি হলে তারা জনগণের ভোট পাবে না। জনগণ আওয়ামী লীগকেই ভোট দেবে।

বাজেট নিয়ে সমালোচনা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিএনপির পাশাপাশি কিছু জ্ঞানী মানুষও বাজেট নিয়ে সমালোচনা করছেন। তারা সমালোচনা করেন নিজেদের জ্ঞানী বোঝাতে। আর সমালোচনা করে বিভিন্ন সংস্থা থেকে পয়সা পান বলে সমালোচনা করেন।

সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময় ১৩০০ ঘণ্টা, জুন ০৮, ২০১৮ 
এসকে/এমজেএফ

গানের মডেল হলেন সিনেমার প্রযোজক
রাজধানীতে গৃহবধূর আত্মহত্যা
মধুপুরে সড়ক দুর্ঘটনায় আহত যুবকের মৃত্যু
পুলিশের তৎপরতায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি
কুতিনহোকে মিডফিল্ডে রেখে কতোটা সফল হবে ব্রাজিল?
বরিশালে প্রাইভেটকারচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
ঠাকুরগাঁওয়ে বাসচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
উদ্ধার ২ আফ্রিকান চিতা বঙ্গবন্ধু সাফারিতে 
ঝালকাঠিতে যুবককে পিটিয়ে হত্যা অভিযোগ
খরতাপ উপেক্ষা করে বিনোদনকেন্দ্রে মানুষের ঢল