পাহাড়ের মানুষ সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি চায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন অতিথিরা।

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ের মানুষ অবৈধ অস্ত্রবাজ সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি চায়।

বুধবার (১৬ মে) দুপুরে রাঙামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যায় উন্নীতকরণ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় দেশ অনেক দূর এগিয়ে গেছে। পার্বত্যবাসীর প্রতি আন্তরিকতা আছে বলেই প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করেছেন। কিন্তু পাহাড়ের কিছু মহল সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্থ করছে। আজ অনেক ধরনের বাঁধা বিপত্তি কাটিয়ে সরকার পাহাড়ে উন্নত শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে মেডিকেল কলেজ স্থাপন করেছে। যারা এ কলেজ স্থাপনে বাঁধা দিয়েছিল আজ তারাই স্বাস্থ্যসেবা থেকে শুরু করে ছেলে মেয়েদের ভর্তি ও চাকরির সুবিধা ভোগ করছে। 

আওয়ামী লীগ সরকার সব সম্প্রদায়ের কল্যাণে কাজ করে বলেও উল্লেখ করেন তিনি। 

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এবং কাপ্তাই উপজেলার সংবাদকর্মী ঝুলন দত্তের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী। 

আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ। 

আলোচনার আগে অতিথিরা কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে ১৬, ২০১৮
এসআই

যশোর বোর্ডে শীর্ষে খুলনা
আমাদের শিক্ষা ব্যবস্থায় ত্রুটি আছে: সংস্কৃতিমন্ত্রী
বরিশাল বোর্ডের দুই শিক্ষাপ্রতিষ্ঠানে কেউ পাস করেনি
অভিনয় সূত্রে পরিচয়, বাসায় ডেকে নিয়ে খুন
যশোরে পাসের হারে এগিয়ে মেয়েরা, জিপিএ ৫-এ ছেলেরা
হুমায়ূন আহমেদ বেঁচে থাকবেন তার সৃষ্টির মাধ্যমে
বিয়ে না দেয়ায় কিশোরের আত্মহত্যা
পল্টনে বিক্ষোভ সমাবেশের মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি
উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে নিহত ১৪
ভিকারুননিসায় পাসের হার ৯৯.৭৮ শতাংশ