স্যাটেলাইটে কত দুর্নীতি হয়েছে জনগণকে জানান: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ সমাবেশে মওদুদ আহমদ-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: স্যাটেলাইট নির্মাণে কত টাকা দুর্নীতি হয়েছে জানতে চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, স্যাটেলাইট পাঠানো আমাদের জন্য গৌরবের। কিন্তু আমরা জানতে চাই এই প্রকল্পে কত অর্থ অপচয় হয়েছে এবং কত দুর্নীতি হয়েছে। এটা জানার অধিকার জনগণের আছে।

রোববার (১৩ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স হলরুমে শফিউল বারী বাবু মুক্তি পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

মওদুদ বলেন, সরকারকে জানাতে হবে কত টাকায় চুক্তি হয়েছিল, কাদের সঙ্গে চুক্তি হয়েছিল। টাকা কিভাবে খরচ হয়েছে তার মনিটরিং করা হয়েছিল কি না তাও জানাতে হবে।

আওয়ামী লীগ যা বলে তা করে না উল্লেখ করে তিনি বলেন, তারা মুখে আইনের শাসনের কথা বলে কিন্তু বিশ্বাস করে না। মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু নীল নকশার নির্বাচন করতে চায়। কিন্তু বাংলাদেশের মাটিতে ২০১৪ সালের মতো আর নির্বাচন কোনোদিন হবে না।

খুলনায় গাজীপুরের মতো গণজোয়ারের সৃষ্টি হয়েছে দাবি করে তিনি বলেন, যদি সেখানে কারচুপি করে বিএনপিকে পরাজিত করা হয় তাহলে এর প্রতিবাদে আন্দোলন করা হবে।

এখন প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে জানিয়ে তিনি বলেন, গাজীপুরের মতো গণজোয়ার আগামী নির্বাচনে সারাদেশে সৃষ্টি হবে। আমরা মুক্ত খালেদা জিয়াকে নিয়েই নির্বাচন করে বিজয়ী হবো।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মুহাম্মদ ফয়েজ উল্লাহ ফয়েজের সভাপতিত্বে আরও বক্তব্য দেন-বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এমএইচ/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু স্যাটেলাইট
নতুনভাবে যাত্রা শুরু করলো ‘সহজ’
একনেকে পদ্মাসেতুর রেলসংযোগসহ ১৬ প্রকল্পের অনুমোদন
বাড্ডায় বিষপানে যুবকের আত্মহত্যা
এবার আমজাদের পতাকার দৈর্ঘ্য হবে সাড়ে ৫ কিলোমিটার
খুলনায় বজ্রপাতে যুবকের মৃত্যু
ঝিনাইদহে মাদকবিরোধী অভিযানে আটক ৫২ 
‘খেরুয়া মসজিদে এসে প্রশান্তি অনুভব হলো’
মাদকবিরোধী অভিযানে নওগাঁয় আটক ৫৩ 
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই হেড কোচ: কারস্টেন
কুড়িগ্রামে মাদকবি‌রোধী অভিযানে আটক ৩৫