অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন নারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন নারীরা: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঝালকাঠি: দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। দেশের উন্নয়ন অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন তারা। এখন আর তারা পিছিয়ে নেই, ভূমিকা রাখছেন দেশের উন্নয়নে। 

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা মহিলা লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগে ভর্তি-চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে শুধু বাবার নাম লেখা হতো। কিন্তু শেখ হাসিনার সরকার বাবার সঙ্গে মায়ের নাম লেখার বিষয়টি বাধ্যতামূলক করে দিয়ে নারীদের সম্মান ও মর্যাদা দিয়েছেন। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার আগে কোর্টে মহিলা জজ কিংবা সচিবালয়ে কোনো মহিলা সচিব ছিলেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম এসব স্থানে নারীদের নিয়োগ দিয়ে সম্মানীত করেছেন। তেমনিভাবে সর্বক্ষেত্রে নারীদের মর্যাদা দেওয়া হয়েছে এবং হচ্ছে।

শিল্পমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের মাধ্যমে সংসদে ৩০ ভাগ নারীদের জন্য আসন নির্ধারণ আইনের প্রস্তাবকারী শেখ হাসিনা। আওয়ামী লীগের যেকোনো কমিটিতে আজ নারীদের সুযোগ তৈরি করে দেওয়া হচ্ছে। আর আওয়ামী লীগই একমাত্র দল যেখানে নারীরা তাদের অধিকার নিয়ে কথা বলতে পারে।

ঝালকাঠি জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক হোসনেয়ারা মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন। 

অনুষ্ঠানে প্রধানবক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদা বেগম কৃক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এমএস/এসআরএস

দেশবাসীকে মাশরাফির ঈদ শুভেচ্ছা
ভাঙন আতঙ্কে ঈদ আনন্দ নেই কমলনগরে
খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল
রাজশাহীতে ঈদের জামাতে সন্ত্রাসবাদ পরিহারের আহ্বান 
ত্যাগের মহিমায় উদযাপিত হচ্ছে ঈদুল আজহা
নামাজের পর চলছে পশু কোরবানি
জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হলো প্রধান জামাত 
সমুদ্র শহরের নিরাপত্তায় সাড়ে ৪শ’ নিরাপত্তাকর্মী
রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না