‘প্রতিহিংসা-পরায়ণ হয়ে তারেককে ফেরাতে চায় সরকার’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করেছেন, সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে গণতন্ত্রের আতুরঘর ইংল্যান্ডে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চাইছে। কারণ তাকে হুমকি মনে করছে তারা।  

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ‘গণতন্ত্রহীনতা বনাম জবাবদিহিতা’ শীর্ষক তরুণ প্রজন্মের সঙ্গে মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। 

রিজভী বলেন, লন্ডন সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জিজ্ঞাসা করা হয়- ‘দেশে গণতন্ত্র নেই, নাগরিক অধিকার নেই, মানবাধিকার নেই!’ কিন্তু প্রধানমন্ত্রী এসবের জবাব না দিয়ে বললেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে। 

‘এখানেই যত সমস্যা এবং ভয়। সরকারের এত অত্যাচার সহ্য করেও তারেক রহমান দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, তিনি অবিচল এবং নেতৃত্বে দৃঢ়তা দেখাচ্ছেন।’

খালেদাকে দেশের সবচেয়ে ‘জনপ্রিয় নেত্রী’ দাবি করে বিএনপির মুখপাত্র রিজভী বলেন, তারেক রহমান লন্ডন থেকে দলের নেতৃত্ব দিচ্ছেন, এটা সরকার সহ্য করতে পারছে না। সরকারপ্রধান হিংসায়-প্রতিহিংসায় ক্ষতবিক্ষত হয়ে এখন আর্তনাদ করছেন।’ 

‘ফিউচার অব বাংলাদেশ’ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক এস এম উজ্জল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএইচ/এমএ

সোনালি আঁশে হতাশ কৃষকরা
নেত্রকোনায় হেরোইনসহ গ্রেফতার ২
সকালে রোহিঙ্গা ট্রানজিট পয়েন্ট দেখতে যাবেন প্রিয়াঙ্কা
কুষ্টিয়ায় যুবলীগ নেতাকে আটকের অভিযোগ
হাতে ভাজা মুড়িপল্লীতে ব্যস্ততা
চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৬ মাদক বিক্রেতা নিহত
ঈদে ২০ লাখ যাত্রী পরিবহনে প্রস্তুত ২০৯ লঞ্চ
হুমকির ‍মুখে লাউয়াছড়ার জীববৈচিত্র্য
নলডাঙ্গায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার
আলমডাঙ্গায় বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা নিহত