শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুর: শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেছেন, সব গণতান্ত্রিক দেশে যে পদ্ধতিতে নির্বাচন হয়; এদেশেও সেই পদ্ধতিতে নির্বাচন হবে। আপনারা (বিএনপি-জামায়াত) যাদের কথায় ওঠা-বসা করেন সেই সব দেশেও বর্তমান সরকারের অধীনেই নির্বাচন হয়। তাই শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে।

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মেহেরপুরের মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন এ জনসভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা ’৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতার চেতনা ধ্বংস করতে চেয়েছিল। রাতারাতি সংবিধান পাল্টে রাজাকার-আলবদরদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল।   

তাদের চাকরি দিয়ে প্রতিষ্ঠিত করেছিল। আর আওয়ামী লীগের নেতাকর্মীদের খুঁজে খুঁজে হত্যা করেছিল। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিল। কিন্তু স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় আসার পর আবার দেশকে ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল, যোগ করেন মন্ত্রী।

তিনি আরো বলেন, যারা এদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। তারা এখনও ষড়যন্ত্রে লিপ্ত। নির্বাচন বানচাল করতে তারা হাজার হাজার পেট্রোল বোমা ছুড়ে হাজারো বিদ্যালয় বন্ধ করে দিয়েছিল। বাস পুড়িয়েছিল। এখন তারা নির্বাচন নিয়ে নতুন ষড়যন্ত্র শুরু করছে। বিশ্বের উন্নত দেশগুলোতে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে হয়েছে। সামনে আবারো নির্বাচন হবে। স্বাধীনতার সময়ও নির্বাচন নিয়ে পাকিস্তানীদের সঙ্গে তাদের এদেশীয় দোসররা ষড়যন্ত্র করেছিল। বাংলাদেশের ব্যাপারে কথা বলার অধিকার কার আছে। এদেশের মানুষই তাদের অধিকার নিয়ে কথা বলবে।

শেখ হাসিনা সব ষড়যন্ত্র উপেক্ষা করে সফল রাষ্ট্রনায়ক হিসেবে স্বীকৃতি পেয়েছেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে ২৭টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন তিনি। আজ তার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক এমপি, আব্দুর রহমান এমপি, আওয়ামী লীগের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল স্বপন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবিএম তাজুল ইসলাম এমপি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এমপি, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম মিলন, পারভিন জামান কল্পনা, জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দার এমপি, আব্দুল হাই এমপি, মেহেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের এমপি মকবুল হোসেন, সাবেক এমপি জয়নাল আবেদীন, সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা আখতার বানু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম খালেক প্রমুখ।

সঞ্চালনা করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এসআই

নিরপেক্ষ সরকার প্রশ্নে ঐক্যের আহ্বান ফখরুলের
আসিফা হত্যাকাণ্ডে লন্ডনে তোপের মুখে মোদী 
কারাফটক থেকে ফিরে গেলেন ফখরুলসহ ৩ নেতা
ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় পা হারালেন ট্রলি চালক
খালেকের তথ্য গোপনের অভিযোগের শুনানি অনুষ্ঠিত
রংপুরে ছেলে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন
সাপাহারে ট্রলি থেকে পড়ে যুবকের মৃত্যু
৭ জেএমবি সদস্যের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ
ফারমার্স ব্যাংকের চিশতি ফের রিমান্ডে
কুড়িগ্রামে গ্রাম আদালতে সাড়ে ২৩ হাজার মামলা নিষ্পত্তি

Alexa