সাড়ে ১৬ হাজার টাকায় মঞ্জুর চলে কীভাবে?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে

খুলনা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে (কেসিসি) বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু হলফনামায় উল্লেখ করেছেন তার মাসিক আয় ১৬ হাজার ৬৬৭ টাকা। এই সামান্য টাকায় মঞ্জুর মাস চলে কীভাবে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের নেতারা।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রশ্ন তোলেন তারা।

এ সময় আওয়ামী লীগ নেতারা বলেন, নজরুল ইসলাম মঞ্জুর দেড় কোটি টাকার গাড়িটি চলে কি বাতাসে? আর ড্রাইভারও কি হাওয়া খেয়ে গাড়ি চালান? মঞ্জু যে আলিশান বাড়িতে বসবাস করে তার মাসিক ভাড়া কম করে হলেও ২০ হাজার টাকা। তাহলে কি তিনি বাড়িওয়ালাকে জিম্মি করে অথবা বিনা ভাড়ায় বসবাস করেন?

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে নজরুল ইসলাম মঞ্জু নির্বাচন কমিশনে অভিযোগ দাখিল করার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন আওয়ামী লীগ নেতারা।

সম্মেলনে তালুকদার আব্দুল খালেক তার বিরুদ্ধে দায়ের করা সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ৭৭ সাল থেকেই আমি নির্বাচন করছি। সব নির্বাচনেই আমি হলফনামা দিয়েছি। কোনো সময় কোনো তথ্য গোপন করে হলফনামা জমা দেইনি। আমি ও আমার স্ত্রী একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। লাভজনক যেসব প্রতিষ্ঠানের সাথে আমি জড়িত রয়েছি, সব কিছুর হিসাব দাখিল করেছি। এখানে চতুরতার কোনো বিষয় নেই।

তিনি বলেন, আমি হলফনামায় সাউথ-বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের বিষয়ে উল্লেখ করেছি। আমার এলাকায় লখপুর গ্রুপের প্রতিষ্ঠান থাকায় সুপারিশ করে এলাকাবাসীর চাকরির ব্যবস্থা করেছি। লখপুর গ্রুপের সাথে আমার কোনো সম্পর্ক নেই।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন বলেন, এই বাজারে পাজেরো গাড়ি চালিয়ে, আলিশান বাড়িতে থেকে, ছেলে মেয়েদের লেখাপড়া শিখিয়ে ১৫/১৬ হাজার টাকায় চলা যায় না তা সবাই জানেন। তাহলে কি আমরা ধরে নেবো যে নজরুল ইসলাম মঞ্জুর অবৈধ ব্যবসা আছে? অথবা তালুকদার আব্দুল খালেক মেয়র থাকা অবস্থায় যে ৭শ’ কোটি টাকা রেখে এসেছিলেন তা বর্তমান মেয়র মনি ও মঞ্জু ভাগবাটোয়ারা করে খেয়েছেন? 

তিনি বলেন, অপপ্রচার বন্ধ রাখুন, না হলে আপনার হাড়ির খবর বের করে আনা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মেয়র প্রার্থী ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, জেলা সভাপতি শেখ হারুনুর রশিদ, কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, নগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এমআরএম/এমজেএফ

শিশু ধর্ষণে ফমেকের ক্যান্টিন পরিচালক কারাগারে
চাটমোহরে ট্রেনের নিচে মাথা দিয়ে যুবকের আত্মহত্যা
এবার ড্রেন থেকে গাভী উদ্ধার করলো ফায়ার সার্ভিস
আর্সেনাল অধ্যায় শেষ আর্সেন ওয়েঙ্গারের
লক্ষ্মীপুরের মেঘনায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার
বেপরোয়া ট্রাকে প্রাণ গেল শিশু সৌরভের
মূত্র পাথরি চিকিৎসায় হোমিওপ্যাথি
আসামি ধরতে নদীতে ঝাঁপ, ২০ ঘণ্টা পর পুলিশের মরদেহ উদ্ধার
চাকরির পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না নয়নের
সোনাগাজীতে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু

Alexa