গুরুত্ব-মর্যাদার সঙ্গে চিকিৎসা পাচ্ছেন খালেদা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ভালো রয়েছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, তাকে অত্যন্ত গুরুত্ব ও মর্যাদার সঙ্গে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য মন্ত্রাণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, একজন রাজনীতিবিদ ও বয়স্ক নারী। তার চিকিৎসার ব্যাপারে আমরা যথেষ্ট সচেতন আছি। অত্যন্ত গুরুত্ব দিয়ে মর্যাদার সঙ্গে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকদের দেওয়া পরামর্শ অনুযায়ী তিনি নিয়মিত ওষুধ সেবন করছেন এবং তিনি ভালো আছেন।

বিএনপি মিথ্যাচার করছে উল্লেখ করেন আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, বিএনপি নেতারা যেসব অভিযোগ করছেন, তারা অহেতুক রাজনীতি করার জন্য এগুলো বলছেন। 

নাসিম বলেন, খালেদা জিয়া একজন জাতীয় নেত্রী। তিনি দুঃখজনকভাবে আজ কারাগারে আছেন। আশা করি তিনি আইনি প্রক্রিয়া জামিন পাবেন এবং স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন। তার সুস্থ রাখার জন্য জেল কোর্ড অনুযায়ী চিকিৎসা অব্যাহত রাখা হবে, কোনো অবহেলা হবে না। বিএনপি নেতারা বলছেন সরকারি চিকিৎসায় তাদের আস্থা নেই। তারা নিশ্চয়ই জানেন একজন কারাবন্দির সরকারি ব্যবস্থায়ই চিকিৎসা দিতে হয়। যেহেতু খালেদা জিয়া কারাবন্দি সরকারেরই দায়িত্ব তাকে চিকিৎসা দেওয়া। রাজনীতিবিদ হিসেবে বিএনপি নেতাদের এ ধরণের কথা বলা ঠিক হয়নি।

তিনি বলেন, চিকিৎসদের বোর্ড যে সুপারিশ করেছেন সেই অনুযায়ীই খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এনে চিকিৎসা দেওয়া হয়েছে। সেখানে তার ব্যক্তিগত চিকিৎসকরাও ছিলেন। আমি খালেদা জিয়াকে ধন্যবাদ জানাই তিনি চিকিৎসার জন্য সহযোগীতা করেছেন।

এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জেল কোর্ডের বাইরে তো যাওয়া যায় না। তারা যে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার কথা বলছেন। তিনি সেই বেসরকারি হাসপাতালে কেন যাবেন? একটি হাসপাতালের প্রতি তাদের আকর্ষণ কেন? এখানেও তো ডাক্তার আছে। অহেতুক বিএনপি রাজনীতি করছে কেন। একজন কারাবন্দিকে জেল কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী চিকিৎসা দেওয়া হয়। খালেদা জিয়া সর্বোত্তম চিকিৎসা পাচ্ছেন। তার চিকিৎসার কোনো অবহেলা করা হচ্ছে না। রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসার ক্ষেত্রে কোনো রাজনীতি নয়। খালেদা জিয়া নিজেও বলেছেন তার চিকিৎসা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আমি কিছুক্ষণ আগে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন খালেদা জিয়া ভালো আছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি ওষুধ সেবন করছেন। 

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে জানতে চাওয়া হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিষয়। আমি এ ব্যাপারে কিছু বলতে পারবো না। 

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, খালেদা জিয়া ওষুধ সেবন করছেন। তিনি ৭৩ বছরের ঊর্ধ্বে একজন বয়স্ক মানুষ। বয়সের কারণে অনেক সমস্যা থাকে। তবে তিনি চিকিৎসা নিচ্ছেন এবং ভালো আছেন। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। সেই দিন থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন তিনি। বিএনপি এই বিষয়টি নিয়ে মিথ্যাচার করছে। 

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮/ আপডেট সময়: ১৫১১ ঘণ্টা
এসকে/জিপি

সেই মা’কে সান্ত্বনা দিলেন সিভিল সার্জন
কল্যাণপুর জঙ্গি আস্তানা মামলার প্রতিবেদন ৩১ মে
খালেদার নাইকো মামলার চার্জ শুনানি ১৩ মে
বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
‘সাম‌নের অ‌ধি‌বেশনেই ডি‌জিটাল নিরাপত্তা আইন পাশ’
প্রবাসীদের ভোটাধিকার বিষয়ে ইসির সেমিনার শুরু
ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’
সম্পাদকদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী
‘কাস্ত্রো’ শাসনের অবসান, কিউবার নতুন নেতা মিগেল
বাংলাদেশে ‘নির্বিঘ্ন’ নির্বাচন চায় চীন

Alexa