‘খালেদাকে কারাগারে রেখে নির্বাচনে যাবে না বিএনপি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিভাগীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার (১৩ এপ্রিল) বিকেলে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আগামী রোববার (১৫ এপ্রিল) রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে শুক্রবার বিকেলে মহানগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়াকে কারারুদ্ধ করে সরকারেরই ক্ষতি হয়েছে। এতে খালেদা জিয়ার জনপ্রিয়তা আরও বেড়েছে। তবে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া বিএনপি কোনোভাবেই নির্বাচনে অংশ নেবে না, সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

আগামী নির্বাচনে সংসদ ভেঙে সেনাবাহিনী নিয়োগের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বিএনপি ছাড়া অংশগ্রহণমূলক এবং বাস্তবসম্মত হবে না। তাই বিএনপি আইনানুগ প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনে অংশ নিতে আগ্রহী।

তবে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে সংসদ ভেঙে নিরপেক্ষ প্রশাসন ও সেনাবাহিনী মাঠে নামানোরও দাবি জানান বিএনপির এ নেতা।

কোটা ব্যবস্থা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অবস্থান নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ এখন বিপদের মধ্যে আছে বলেই সব কিছুতে ষড়যন্ত্র খোঁজে। এখন তারা দড়ি দেখলেই সাপ মনে করে।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
এসএস/ওএইচ/

জেএসএস অস্ত্র দিয়ে বিজয় ছিনিয়ে নিয়েছিলো
‘নোংরা রাজনীতি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে’
গাজীপুরে কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন, ভোগান্তি
ফেনী থেকে পাচারকালে ১৮০০ বোতল ফেনসিডিলসহ আটক ২
সাংবাদিকদের লেখনী অনেক ভুল-ত্রুটি ধরিয়ে দেয়
জিগাতলায় বিদ্যুৎস্পৃষ্টে বেকারি কর্মচারী নিহত
ভারত অন্য দেশের রাজনীতিতে হস্তক্ষেপ করে না: কাদের
চৌগাছায় প্রশ্নফাঁসের অভিযোগে কিশোর আটক
ক্লাইম্বাথনে উঠলে‍া ১৩ মিনিট ৪৯ সেকেন্ডে
জনপ্রিয়তা বেড়েছে টি-কিং ট্রাক-পিকআপের

Alexa