ষড়যন্ত্র ভেস্তে যাওয়ায় বিএনপির গাত্রদাহ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন হাছান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি ব‌লে‌ছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণায় ছাত্ররা খু‌শি হ‌য়ে তা‌কে ‘মাদার অব এডু‌কেশন’ আখ্যা দি‌য়ে‌ছে। 

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ছ‌বি নি‌য়ে ছাত্ররা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দি‌য়ে‌ছে। কিন্তু সবাই খুশি হলেও বিএনপি খুশি হতে পারেনি, তারা এই আন্দোলনকে নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র করতে চেয়েছিল, ষড়যন্ত্রের রাজনীতির পরাজয় হয়েছে বিধায় তাদের এতো গাত্রদাহ।

শুক্রবার (১৩ এপ্রিল) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত এক সংবাদ স‌ম্মেল‌নে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য় ভি‌সির বাসভব‌নে হামলা, ভাঙচুর, লুটপাট ও ‌তা‌রেক রহমা‌নের টেলিফোনে নির্দেশনা একই সূ‌ত্রে গাঁথা। সুতরাং ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনে এই ধরনের হামলা একাত্তরের মুক্তিযুদ্ধের সময়ও হয়নি। বাংলাদেশের ইতিহাসে শুধু নয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসেও এমন ন্যাক্কারজনক ঘটনা ভিসির বাসভবনে হয়নি। এগুলো যারা করেছে এরা দুষ্কৃতিকারী। এসবের সঙ্গে তারেক রহমানের টেলিফোন এবং নির্দেশনা সংযুক্ত। তা‌দের আলাদা ক‌রে দেখার কোনো সু‌যোগ নেই।

ড. হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে প্রধানমন্ত্রীর ঘোষণার মাধ্যমে যারা এই আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করতে চেয়েছিল বিএনপি-জামায়াত গোষ্ঠী, তাদের ষড়যন্ত্র ভেস্তে গেছে। এজন্যই বিএনপি এই ঘোষণায় খুশি হতে পারছেনা। 

তি‌নি ব‌লেন, বিএন‌পি এক‌টি পরগাছা দলে রূপান্তরিত হয়েছে। তাদের নিজেদের কোনো আন্দোলন নাই। নিজেরা কোনো আন্দোলন গড়ে তুলতে পারে না। তারা অন্যদের আন্দোলনে খঁড়কুটোর মতো আঁকড়ে ধরে টিকে থাকার চেষ্টা করে। বিএনপি ইতিপূর্বে তথাকথিত তেল গ্যাস রক্ষা কমিটির আন্দোলনে আশ্রয় নিয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করেছে। সবশেষে শিক্ষার্থীদের আন্দোলনে আশ্রয় নিয়ে তাদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা চালিয়েছিল।

সংবাদ স‌ম্মেল‌নে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদিকা ফ‌রিদুন্নাহার লাইলি, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আ‌মিনুল ইসলাম, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদিকা শামসুন্নাহার চাপা, কার্যকরি সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
এসএইচ

হালদায় ডিম ছেড়েছে রুই-কাতলা
২৪ ঘণ্টাই চিকিৎসা সেবার ‘উদাহরণ’ মমেক হাসপাতাল
তিস্তা চুক্তি নিয়ে আশাবাদী, বাংলানিউজকে এইচ টি ইমাম
শ্রীমঙ্গলে কৃষকের স্বপ্নের ধানে ‘চিটা’
ঝকঝকে লালবাগ! পরিষ্কারের কাজে এগিয়ে এসেছে এলাকাবাসী
অস্তিত্ব সংকটে ডায়ের ও ক্যামের বিলের খাল 
নিহত বাংলাদেশি শান্তিরক্ষীদের স্মরণ করল জাতিসংঘ
স্যালাইন দিয়ে বাঁচানো হচ্ছে ৭শ’ বছরের গাছকে!
নতুন গ্রহের সন্ধানে স্যাটেলাইট উৎক্ষেপণ
মহাকাশ থেকে আসা হীরা

Alexa