কেসিসিতে ৫ মেয়র ও ২৩৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনোনয়নপত্র জমা দিচ্ছেন তালুকদার আব্দুল খালেক/ছবি: মানজারুল ইসলাম

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। 

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দাখিলের শেষ দিন বিকেল ৫টা পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ পাঁচটি রাজনৈতিক দলের পাঁচজন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। একই সঙ্গে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে দাখিল করেছেন আরও ২৩৭জন প্রার্থী।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের মহানগর শাখার সভাপতি তালুকদার আব্দুল খালেক, বিএনপি মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টি মনোনীত এসএম মুশফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি মনোনীত দলের মহানগর শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু। 

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর কাছে তারা মনোনয়নপত্র দাখিল করেন। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল ও দলের বাইরে স্বতন্ত্র পরিচয়ে ২৩৭ কাউন্সিলর প্রার্থীও মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

মনোনয়নপত্র জমা দিচ্ছেন নজরুল ইসলাম মঞ্জুমহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক দলীয় মেয়র প্রার্থী হিসেবে বৃহস্পতিবার দুপুর সোয়া ২টায় মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ সোহেল, খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক, মহানগর যুবলীগ আহ্বায়ক অ্যাডভোকেট সরদার আনিছুর রহমান পপলু, শেখ সৈয়দ আলী, অ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পীসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বিকেল পৌনে ৪টার দিকে  কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সঙ্গে ছিলেন সাবেক সংসদ সদস্য সেকেন্দার আলী ডালিম, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা গোলাম কিবরিয়া, ফখরুল আলম, আরিফুজ্জামান অপু, শফিকুল আলম তুহিন, এসএম আসাদুজ্জামান মুরাদ, অ্যাডভোকেট বজলার রহমান, অ্যাডভোকেট নূরুল হাসান রুবা, এসআর ফারুক প্রমুখ। 

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, নির্বাচনে মেয়র পদে ৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৮৯ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪৮ মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৫-১৬ এপ্রিল যাচাই-বাছাই, প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল এবং ২৪ এপ্রিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। 

কেসিসি নির্বাচনে মেয়র পদে ৮টি, সাধারণ কাউন্সিলর পদে ২৬২টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২টি মনোনয়নপত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এমআরএম/এএ

হালদায় ডিম ছেড়েছে রুই-কাতলা
২৪ ঘণ্টাই চিকিৎসা সেবার ‘উদাহরণ’ মমেক হাসপাতাল
তিস্তা চুক্তি নিয়ে আশাবাদী, বাংলানিউজকে এইচ টি ইমাম
শ্রীমঙ্গলে কৃষকের স্বপ্নের ধানে ‘চিটা’
ঝকঝকে লালবাগ! পরিষ্কারের কাজে এগিয়ে এসেছে এলাকাবাসী
অস্তিত্ব সংকটে ডায়ের ও ক্যামের বিলের খাল 
নিহত বাংলাদেশি শান্তিরক্ষীদের স্মরণ করল জাতিসংঘ
স্যালাইন দিয়ে বাঁচানো হচ্ছে ৭শ’ বছরের গাছকে!
নতুন গ্রহের সন্ধানে স্যাটেলাইট উৎক্ষেপণ
মহাকাশ থেকে আসা হীরা

Alexa