শুক্রবার পারিবারিক কবরস্থানে ফখরুলের মায়ের দাফন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাতিমা আমিন

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনকে গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলা সদরের হাজী পাড়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে শুক্রবার (১৩ এপ্রিল)।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান সেন্ট্রাল মসজিদ (আজাদ মসজিদ) মরহুমার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ দিয়ে বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে।

পর দিন শুক্রবার সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি কার্গো বিমানযোগে মরহুমার মরদেহ সৈয়দপুর বিমান বন্দরে এবং পরে সড়ক পথে ঠাকুরগাঁও জেলা সদরের হাজী পাড়ায় তার নিজ বাসভবনে নেওয়া হবে। এর পর বাদ আসর ঠাকুরগাঁও জিলা স্কুল মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে শোক জানিয়েছেন সংবিধান বিশেষজ্ঞ ও আইনজীবী ড. কামাল হোসেন, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থসহ অনেকে।

এর আগে দুপুর ১২টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে ফাতেমা আমিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিলো ৮৭ বছর। ব্যক্তিগত জীবনে তিনি ৪ মেয়ে এবং ৩ ছেলের সন্তানের জননী।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এএম/ওএইচ/

চট্টগ্রামে ছাত্রলীগের কমিটি ঘোষণাকে ইস্যু করে সংঘর্ষ
খুলনায় গ্যাস সিলিন্ডার থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ১
অভিবাসী অপরাধে মালয়েশিয়ায় বাংলাদেশির জেল-জরিমানা 
‘খোদাবক্স’ হাজির!
পূজায় বাঙালি খাবারের পসরা নিয়ে আসছে ভারতীয় রেল
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর 
ঝিনাইদহে ৮ জামায়াত কর্মীসহ ৬৩ জন গ্রেফতার
দল চাইলেও প্রার্থী হচ্ছেন না হাফিজ মজুমদার!
রাজধানীতে ৩৬ হাজার ইয়াবা-মদসহ আটক ৮
খালেদার সাক্ষাৎ পেতে কারাগারে যাচ্ছেন আইনজীবীরা