যৌ‌ক্তিক আ‌ন্দোল‌নে তা‌রেকের সমর্থন অন্যায় নয়

‌সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: কোটা ব্যবস্থা সংস্কারে শিক্ষার্থী‌দের আ‌ন্দোল‌ন যৌ‌ক্তিক। আর এই যৌক্তিক আন্দোলনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তা‌রেক রহমানের সমর্থন দেওয়া অন্যায় কিছু নয়। 

বৃহস্প‌তিবার (১২ এ‌প্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লা‌বে ‘নাগ‌রিক কণ্ঠ’ আ‌য়ো‌জিত আলোচনা সভায় বিএন‌পির স্থায়ী কমি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন এসব কথা বলেন। 

তিনি ব‌লেন, বর্তমান কোটা ব্যবস্থায় চাকরি প্রত্যাশীদের সঙ্গে অন্যায় ও বৈষম্য করা হচ্ছে। সরকারই এ বৈষম্য ক‌রে আস‌ছে। কিন্তু অবশেষে শিক্ষার্থী‌দের যৌক্তিক আন্দোলনে তারা হার মেনেছে।

‘সরকার তার অক‌র্মের জন্য জনগণ‌কে ভয় পায়’ দাবি করে ড. খন্দকার মোশাররফ বলেন, এজন্য জনগণের নেত্রী খা‌লেদা জিয়াকেও ভয় পায় তারা। এজন্য আমা‌দের কোনো সভা-সমা‌বেশ কর‌তে দেয় না। কিন্তু এর জবাব জনগণই দেবে। 

তিনি ব‌লেন, একাদশ জাতীয় নির্বাচ‌নে বিএন‌পি অংশ নিতে চায়। কিন্তু এর আগে বর্তমান সংসদ ভেঙে দি‌তে হ‌বে। আর ‌ভোট কেন্দ্রে যেতে মানুষ যাতে ভয় না পায়, সে জন্য সেনাবা‌হিনী মোতায়েন করতে হ‌বে। 

আ‌লোচনা সভায় বিএন‌পির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডা‌রেল সাংবা‌দিক ইউ‌নিয়‌নের সভাপ‌তি রুহুল আ‌মিন গাজী, দৈ‌নিক আমার দেশে’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও নাগ‌রিক ক‌ণ্ঠের আহ্বায়ক র‌মিজ খান প্রমুখ বক্তব্য দেন।  

বাংলা‌দেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এ‌প্রিল ১২, ২০১৮
এসএ/এমএ

সেই মা’কে সান্ত্বনা দিলেন সিভিল সার্জন
কল্যাণপুর জঙ্গি আস্তানা মামলার প্রতিবেদন ৩১ মে
খালেদার নাইকো মামলার চার্জ শুনানি ১৩ মে
বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
‘সাম‌নের অ‌ধি‌বেশনেই ডি‌জিটাল নিরাপত্তা আইন পাশ’
প্রবাসীদের ভোটাধিকার বিষয়ে ইসির সেমিনার শুরু
ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’
সম্পাদকদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী
‘কাস্ত্রো’ শাসনের অবসান, কিউবার নতুন নেতা মিগেল
বাংলাদেশে ‘নির্বিঘ্ন’ নির্বাচন চায় চীন

Alexa