মতিয়াকে প্রত্যাখ্যান করবে ছাত্র ইউনিয়ন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্র ইউনিয়নের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা না চাইলে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে প্রত্যাখ্যান করা হবে বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

মতিয়া চৌধুরী স্বাধীনতা যুদ্ধের পূর্বে ছাত্র ইউনিয়নের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। সেই সময়েই তিনি অগ্নিকন্যা নামে পরিচিত হন।

বুধবার (১১ এপ্রিল) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের টিচার্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে এ ঘোষণা দেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী।

লিখিত বক্তব্যে লিটন নন্দী বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। এছাড়া তাদের ক্যাম্পাস থেকে বহিষ্কার করতে হবে।

এ সময় ৬ দফা দাবি উত্থাপন করেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক। তাদের দাবিগুলো হলো- কোটা সংস্কারের মধ্যে আগামী ২৪ ঘণ্টার মধ্যে টাস্কফোর্স গঠন ও ৭ দিনের মধ্যে কোটা সংস্কার করা, বেকারত্ব দূর করে কর্মসংস্থানের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের ওপর হামলাকারী পুলিশের বিচার দাবি, আন্দোলনে হামলাকারী ছাত্রলীগ নেতাদের গ্রেফতারের দাবি, ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান, ব্যর্থ প্রক্টরের পদত্যাগ ও হলসমূহে গেস্টরুম নির্যাতন বন্ধ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এসকেবি/এমজেএফ

খিলগাঁওয়ে ‘তরঙ্গ’ বাসের ধাক্কায় নিহত ১, বাসে আগুন
চিত্রশিল্পী মকবুল ফিদা হুসেনের জন্ম
‘বেড়িবাঁধ কাম সড়ক পাল্টে দেবে অর্থনীতি’
‘শেখ হাসিনার উন্নয়ন বার্তা জনগণকে পৌঁছে দিচ্ছি’
মেডিকেল বিশ্ববিদ্যালয় পেয়ে খুশি সীতাকুণ্ডের মানুষ
দুর্বল হংকংকে হারিয়ে পাকিস্তানের এশিয়া কাপ সূচনা
দুর্গম এলাকাতেও মাল্টিমিডিয়া ক্লাসরুম!
মমতার আদরে হিজড়াদের জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী
জাহাজভাঙা শিল্পে প্রযুক্তির ছোঁয়ায় বাড়ছে ভাবমূর্তি
সীতাকুণ্ডে হচ্ছে মুক্তিযোদ্ধাদের ঠিকানা